পাকিস্তান দলে আবদুল কাদিরের ছেলে উসমান কাদির

পাকিস্তান দলে আবদুল কাদিরের ছেলে উসমান কাদির

অস্ট্রেলিয়া সফরকে সামনে রেখে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ঘোষিত সেই দলে সুযোগ পেয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার সদ্য প্রয়াত আবদুল কাদিরের ছেলে উসমান কাদির।

অস্ট্রেলিয়া সফরের আগেই নেতৃত্ব হারান সরফরাজ আহমেদ। শুধু অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়াই নয়। দল থেকেও বাদ দেয়া হয়েছে তাকে।

সোমবার ঘোষিত পাকিস্তানের টেস্ট ও টি-টোয়েন্টি দল থেকে সরফরাজের বাদ পড়াটা চমক হয়ে আসেনি। টি-টোয়েন্টি দল থেকে শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজকে ছেঁটে ফেলা হয়েছে।

তিনটি টি-টোয়েন্টিও দুই টেস্টের সিরিজ খেলতে আগামী মাসে নতুন নেতৃত্ব আর নতুন দল নিয়ে অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান। দুই সংস্করণের দলেই চমকের ছড়াছড়ি।

প্রয়াত লেগ-স্পিন কিংবদন্তি আবদুল কাদিরের ছেলে উসমান কাদির প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন। তিনি খেলবেন টি-টোয়েন্টি সিরিজ। বাবার মতো ২৬ বছর বয়সী উসমানও লেগ-স্পিনার। অবশ্য ক্রিকেট পলিটিক্সের কারণে জাতীয় দলে খেলার সুযোগ না পা‌ওয়ায় নয় মাস আগে অস্ট্রেলিয়ায় চলে যা‌ওয়ার ঘোষণা দিয়েছিলেন উসমান কাদির। সেখানে ‌ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে খেলে‌ওছিলেন।

টেস্টে স্পিন আক্রমণে ইয়াসির শাহর সঙ্গী ৩৩ বছর বয়সী কাশিফ ভাট্টি। বিশ্বকাপের পর টেস্টকে বিদায় জানানো দুই পেসার মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজের জায়গায় সুযোগ পেয়েছেন আরও দুই চমক ১৬ বছর বয়সী নাসিম শাহ ও ১৯ বছর বয়সী মুসা খান।

মুসা আছেন দুই সংস্করণের দলেই। টি-টোয়েন্টি দলে আরেক নতুন মুখ মিডলঅর্ডার ব্যাটসম্যান খুশদিল শাহ। এছাড়া তিন বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন ৩৭ বছর বয়সী পেসার মোহাম্মদ ইরফান। আর টেস্ট দলে ফিরেছেন ইমরান খান সিনিয়র।

দুই সংস্করণেই সরফরাজের জায়গায় সুযোগ পেয়েছেন উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ান। অস্ট্রেলিয়া সফরে টেস্টে পাকিস্তানকে নেতৃত্ব দেবেন আজহার আলী, টি-টোয়েন্টিতে বাবর আজম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD