সাকিবের পাশে থাকার আশ্বাস ক্রীড়া প্রতিমন্ত্রীর

সাকিবের পাশে থাকার আশ্বাস ক্রীড়া প্রতিমন্ত্রীর

আইসিসি’র নিয়মে কাটা পড়তে যাচ্ছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার ‌ও বাংলাদেশের টেস্ট ‌ও টি-টোয়েন্টি ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান। নিয়মের মারপ্যাচে পড়ে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হতে যাচ্ছেন সাকিব আল হাসান। আনুষ্ঠানিকভাবে আইসিসি কিছু না জানালেও এরইমধ্যে দেশের একাধিক জাতীয় দৈনিক খবরটি প্রকাশ পায়।

বিসিবি’র দায়িত্বশীলরা বলছেন, অস্বীকার করা যাচ্ছে না। এরই মধ্যে বাতিল করা হয়েছে সাকিবের ভারত সফর। এই বিষয়ে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি জানিয়েছেন, আইসিসি যেই সিদ্ধান্তই নিক না কেন, সাকিবের পাশেই থাকবেন তিনি। শিগগিরই সাকিবের ব্যাপারে ধোঁয়াশা কাটবে বলে আশা প্রকাশ করেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

বছর দুয়েক আগে আন্তর্জাতিক ম্যাচ চলাকালীন বাজিকরদের কাছ থেকে ফিক্সিং সংক্রান্ত প্রস্তাব পেয়েছিলেন সাকিব আল হাসান। সেই প্রস্তাব তিনি প্রত্যাখ্যান করেছিলেন। কিন্তু নিয়মানুযায়ী আইসিসির দুর্নীতি দমন বিভাগকে তা জানাননি। গোপন রেখেছিলেন সবকিছু। পরে আইসিসি বিষয়টি জানতে পারে এবং আন্তর্জাতিক জুয়াড়িদের কল ট্র্যাক করে এ সংশ্লিষ্ট বিষয়ে তথ্য উদ্ধার করে।

এই বিষয়টি আইসিসি নিজেদের তত্ত্বাবধায়নে রাখায় অফিসিয়াল ঘোষণা না আসা পর্যন্ত কিছু করার সুযোগ নেই। এ ব্যাপার মনে করিয়ে দিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রী জানিয়েছেন, আসলে এটা যেহেতু আইসিসি নিজেদের তত্ত্বাবধায়নে রেখেছে সেহেতু আমাদের হস্তক্ষেপের কোনো সুযোগ নেই। তবে এই বিষয়টি আমরা নিজেদের মনিটরিংয়ে রেখেছি।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, সাকিবের নিষেজ্ঞার বিষয়ে জানতে আজকের মধ্যে আইসিসিকে চিঠি দেয়া হবে। সাকিবের বিষয়টি আগে আমরা জানার চেষ্টা করব। তবে আইসিসি যেই সিদ্ধান্ত দেয়া হোক, আমরা সাকিবের পাশে থেকে সব ধরণের সহযোগিতা করব। সাকিবের বিষয়টি নিয়ে আমি ক্রিকেট বোর্ডের সঙ্গেও কথা বলেছি। পাশাপাশি আমি অনেক লোকদের সঙ্গেও কথা বলেছি।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD