নিষিদ্ধ হচ্ছেন সাকিব!

নিষিদ্ধ হচ্ছেন সাকিব!

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান আইসিসি’র নিষেধাজ্ঞার মুখে পড়তে যাচ্ছেন। একটি আন্তর্জাতিক ম্যাচের আগে এক ক্রিকেট জুয়াড়ির কাছ থেকে অনৈতিক প্রস্তাব পেয়েও সেটি প্রত্যাখ্যান করেন সাকিব। তবে আইসিসির দুর্নীতি দমন বিভাগকে না জানিয়ে গোপন করার অভিযোগে আইসিসি’র ১৮ মাসের নিষেধাজ্ঞার মুখে পড়তে যাচ্ছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

খেলোয়াড়দের বেতন-ভাতা বাড়ানো সহ ১৩ দফা দাবীতে গত ২১ অক্টোবর হঠাৎ করে থমকে যায় বাংলাদেশের ক্রিকেটাঙ্গন। বিসিবি’র সাথে ক্রিকেটারদের বিরোধটা তখন থেকেই। ভারত সফরের আগে আগে হওয়ায়, খেলোয়াড়দের এই দাবী মেনে নেয় বিসিবি।

তারপর বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান অনুশীলনে না আসা, অনুশীলন ম্যাচে না যোগ দেওয়া, সব মিলিয়ে বিসিবি’র কর্তাব্যাক্তিদের বিরাগভাজন হয়ে ওঠেন সাকিব।

তবে সাকিবের উপর নিষেধাজ্ঞা দেওয়ার ঘটনার সুত্রপাত এখান থেকে নয়। গত ২২ অক্টোবর এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, ৩০ অক্টোবর আইসিসির কাছ থেকে একটি রিপোর্ট পাওয়ার সম্ভাবনার কথা বলেন। তবে রিপোর্টে কী লেখা থাকবে সেটা তিনি জানাতে পারেননি।

এদিকে, দুই বছর আগে আন্তর্জাতিক জুয়াড়ির কাছ থেকে ফিক্সিয়ের প্রস্তাব পেয়েও সেটা আইসিসিকে না জানানোর জন্য নিষেধাজ্ঞার মুখে পড়েছেন সাকিব আল হাসান। এ ব্যাপারে, সাকিব আকসু তদন্ত কর্মকর্তাদের কাছে নিজের ভুলও স্বীকার করেন বলে জানা যায়। আত্মপক্ষ সমর্থন করে বলেছেন, জুয়াড়ির প্রস্তাবকে গুরুত্ব দেননি বলেই জানাননি। আর বিষয়টি হালকাভাবে নেয়াটাই তার জন্য কাল হয় তার। এতে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ হতে যাচ্ছেন সাকিব।

আর ভারত সফরের একদিন আগে এমন ঘটনা, দেশের ক্রিকেটে বিরূপ প্রভাব পড়বে বলে‌ও মনে করছেন ক্রিকেটবোদ্ধারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD