দৃষ্টি প্রতিবন্ধী দাবা সমাপ্ত

দৃষ্টি প্রতিবন্ধী দাবা সমাপ্ত

দৃষ্টি-প্রতিবন্ধী ব্যক্তিদের বিশেষ দাবা প্রতিযোগিতায় রাজশাহীর বাপ্পী সরকার অপরাজিত চ্যাম্পিয়ন এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সৈয়দ এজাজ হোসেন রানার-আপ হয়েছেন। ৭ খেলায় বাপ্পী ও এজাজ উভয়েই সাড়ে ছয় পয়েন্ট করে লাভ করেন। টাইব্রেকিং পদ্ধতির বুশলজ স্কোরে বাপ্পী শিরোপা জয় করেন এবং গতবারের চ্যাম্পিয়ন এজাজ রানার-আপ হন।

ছয় পয়েন্ট নিয়ে রাজশাহীর শহিদুর তৃতীয হন। পাঁচ পয়েন্ট করে নিয়ে চতুর্থ হতে ত্রয়োদশ স্থান লাভ করেছেন যথাক্রমে মনির রানা, মনিরুজ্জামান, এস এম শাহিন, সুজন মাতবর, বিপদ দাস, ফারুক মিয়া, রফিকুল ইসলাম-১, মফিজুল ইসলাম, আনোয়ার হোসেন এবং আলফাজ উদ্দিন।

এদিকে নারী বিভাগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সোনাই খাতুন অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। সোনাই ৬ খেলায় পূর্ণ ৬ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। মোহাম্মদপুর সেন্ট্রাল কলেজের নুরুন্নাহার তনিমা রানার-আপ হন। চার পয়েন্ট করে নিয়ে, বদরুন্নেসা মহিলা কলেজের আসমা আমিন তৃতীয়, ইডেন মহিলা কলেজের তানজিলা আক্তার রুমা চতুর্থ এবং বদরুন্নেসা মহিলা কলেজের রীনা আক্তার পঞ্চম হন।

জাতীয় ক্রীড়া পরিষদের দাবা ক্রীড়া কক্ষে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ, এম, ইকবাল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কৃত করেন। এ সময় আন্তর্জাতিক দাবা বিচারক হারুন অর রশিদ, এনএফএভিএইচ এর নির্বাহী পরিচালক জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন। ঢাকা শহর বিভিন্ন জেলা, বিশ্ববিদ্যালয় এবং কলেজের ওপেন বিভাগে ৫৭ জন এবং মহিলা বিভাগে ২৩ জন খেলোয়াড় এবারের প্রতিযোগিতায় অংশ নেন।

প্রতিযোগিতায় বিজয়ীদের নগদ পঞ্চাশ হাজার টাকার অর্থ পুরস্কার এবং অংশগ্রহণকারী সকল খেলোয়াড়কে ওয়ালটন সামগ্রী প্রদান করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD