আপিল করবেন সাকিব

আপিল করবেন সাকিব

ক্রিকেট জুয়াড়িদের কাছ থেকে প্রস্তাব পেয়ে সেটা বিসিবি, আইসিসি কিংবা আকসু’কে না জানানোর শাস্তি পেতে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ‌ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হতে পারে বলে বিসিবি সংশ্লিষ্ট একটি সূত্রে জানা গেছে। তবে আপিল করার‌ও সুযোগ থাকবে সাকিবের। আপিল করলে শাস্তি ছয় মাসে নেমে আসবে বলে জানায় সূত্রটি।

সাকিবের বিরুদ্ধে অভিযোগ গুরুতর। বাজিকরদের কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েও নিশ্চুপ থাকা। আইসিসির কোড অফ কন্ডাক্টে বলা আছে, বাজিকরদের কাছ থেকে ম্যাচ বা স্পট ফিক্সিংয়ের অভিযোগ পেলে সংশ্লিষ্ট বোর্ডকে জানাতে হবে। তা না হলে, আইসিসি’র দুর্নীতি দমন সংস্থা-আকসুকে অবহিত করতে হবে। খবর লুকিয়ে রাখলে শাস্তিযোগ্য অপরাধ বলে গণ্য হবে।

কিন্তু সাকিব তার কোনটাই করেননি। ফলে আইসিসি’র দুর্নীতি দমন সংস্থার রায়ে ১৮ মাসের জন্য নিষিদ্ধ হতে যাচ্ছেন সাকিব। যা রীতিমতো বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য দু:সংবাদ।

এদিকে বোর্ডের একটি দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে সাকিব আল হাসান আত্মপক্ষ সমর্থন করবেন এবং ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে নিজ বোর্ড কিংবা আইসিসি দুর্নীতি দমন সংস্থা আকসুকে না জানানোর অভিযোগ খণ্ডনের চেষ্টা করবেন।

এক্ষেত্রে যে ১৮ মাস নিষিদ্ধ হবার আইন আছে, তা কমাতে অনুরোধ করবেন। সব মিলে চ্যাম্পিয়ন অলরাউন্ডার সাকিব আল হাসানের বিপক্ষে গুরুতর অভিযোগ সামনে উপস্থিত। অভিযোগের তীরে বিদ্ধ সাকিব শেষ পর্যন্ত কীভাবে নিজের অবস্থান ব্যাখ্যা করেন, সেটাই দেখার।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD