বিএফএসএফ একাডেমি কাপ ফুটবল

বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স ফোরামের(বিএফএসএফ) আয়োজনে এবং বসুন্ধরা কিংসের পৃষ্ঠপোষকতায় আগামী বৃহস্পতিবার মাঠে গড়াচ্ছে বসুন্ধরা কিংস বিএসএফএ অনূর্ধ্ব-১৪ একাডেমি কাপ ফুটবল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে প্রথমবারের মত অনুষ্ঠেয় এ টুর্নামেন্টে ঢাকার দুইটি ও ঢাকার বাইরের দশটিসহ মোট ১২টি একাডেমি দল চারটি গ্রুপে ভাগ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবে। গ্রুপ পর্ব শেষে শীর্ষ চারটি দল ১৮ সেপ্টেম্বর সেমিফাইনালে অংশ নেবে। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ২০ সেপ্টেম্বর।

চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল ট্রফি ও মেডেল ছাড়াও নগদ এক লাখ ও পঞ্চাশ হাজার টাকা করে অর্থ পুরস্কার পাবে। এছাড়া প্রতিটি দলকে খেলার জার্সি ও ম্যাচ ফি দেয়া হবে। টুর্নামেন্ট থেকে বাছইকরা খেলোয়াড়দের বাফুফে সহ প্রিমিয়ার ডিভিশনের ক্লাবগুলোর মাধ্যমে ভবিষ্যতের জন্য তৈরী করা হবে। এ উপলক্ষে আজ শনিবার বাফুফে ভবনে টুর্নামেন্ট এক সংবাদ সম্মেলনে বিএফএসএফ সভাপতি কাজী শহীদুল আলম, পুষ্ঠপোষক প্রতিষ্ঠান বসুন্ধরা কিংসকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে তাদের সহযোগিতা পাওয়ার আশা প্রকাশ করেন। পৃষ্টপোষক বসুন্ধরা কিংস ক্লাব সাধারন সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ বলেন, এ টুর্নামেন্টের অংশ হতে পেরে তারা গর্বিত। এ ধরনের টুর্নামেন্ট দেশের ভবিষ্যত ফুটবলারদের জন্য অত্যন্ত গুরুত্বপুর্ন। কেননা এ টুর্নামেন্টকে তারা প্রতিভা বিকাশের মঞ্চ হিসেবে পেতে যাচ্ছে। ভবিষ্যতে দেশব্যাপি এই টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা তাদের আছে বলে উল্লেখ করেন মিনহাজ।

টুর্নামেন্টের বিস্তারিত তুলে ধরে বিএফএসএফ সাধারন সম্পাদক শাহাদাত হোসেন জুবায়ের বলেন, দীর্ঘদিন যাবত তারা এ ধরনের একটি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করে আসছেন। তিনি বলেন খেলার প্রাণ হচ্ছে দর্শক। তবে এই মুহূর্তে বাংলাদেশে ফুটবলের বড় সমস্যা মাঠে দর্শক আনা। তাই তাদের লক্ষ্য খেলার উত্তেজনা ছড়িয়ে দিতে মাঠে দর্শক উপস্থিত করা। বিএফএসএফ ঢাকা ও চট্ট্রগামে পাইওনিয়র লীগ পরিচালনা করে আসছে বলেও উল্লেখ করেন জুবায়ের।

অংশ গ্রহনকারী দল

গ্রুপ এ’: এম কে গ্যালাকটিকো, ফেনী এফ এ এবং ধলেশ্বরী এফ এ
গ্রুপ বি’: গোপনগর কেপিকে, ভুইয়া এফ এ ও এফ সি খুলনা
গ্রুপ সি’ : ব্রাহ্মনবাড়িয়া এফ এ, গেন্ডারিয়া এফ এ ও কেরানীগঞ্জ এফ এ
গ্রুপ ডি’: আসাদুজ্জামান এস এ, শামস-উল হক এফ এ, কুড়িগ্রাম এফ এ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD