ইউএস ওপেন শিরোপা নাদালের

ইউএস ওপেন শিরোপা নাদালের

পাঁচ সেটের লড়াইয়ের পর ড্যানিল মেদভেদেভকে উড়িয়ে দিয়ে ইউএস ওপেন টেনিসের শিরোপা জিতলেন রাফায়েল নাদাল। চতুর্থ ইউএস ওপেন শিরোপার সাথে সাথে এটি এই স্প্যানিয়ার্ডের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। ফ্যাশিং মিডোর আর্থার অ্যাশ স্টেডিয়ামে চার ঘন্টা ৫০ মিনিটের ম্যারাথন এই লড়াই শেষে বিজয়ীর হাসি হাসেন রাফায়েল নাদাল।

টেনিস ইতিহাসের অন্যতম সেরা প্রত্যাবর্তনের গল্পটা লেখার পর তো এমন উচ্ছ্বাসই হওয়ার কথা। আর এই গল্পের রূপকার ৩৩ বছর বয়সী স্প্যানিশ খেলোয়াড় রাফায়েল নাদাল।

১৯তমবার শিরোপা জয়ের এই দৃশ্য দেখলো টেনিস বিশ্ব। তবে ইউএস ওপেনের ট্রফিটা নাদালের আনন্দ-আতিসহ্যের এই কামড় খেলো মাত্র চতুর্থবার।

“বিগ থ্রি”-র বাকি দুই খেলোয়াড় জকোভিচ আর ফেদেরার আগেই বিদায় নেয়ায় শিরোপার পথটা সহজই ছিলো নাদালের জন্য। কিন্তু প্রথম দুই সেট জয়ের পর তৃতীয় সেটেই পঞ্চম বাছাই মেদভেদেভের প্রতিরোধের মুখে পড়েন তিনি। টানা দুই সেট জিতে শিরোপা নাগালের মধ্যেই নিয়ে আসেন রাশিয়ান সেনসেশন মেদভেদেভ।

কিন্তু প্রতিপক্ষের নাম যে রাফায়েল নাদাল। ক্যারিয়ার জুড়ে ইনজুরিকে বুড়ো আঙুল দেখিয়ে যিনি ৩৩ বছর বয়স পর্যন্ত খেলে চলেছেন দুর্দান্ত ফর্মে; তিনি কি আর এত সহজে হাল ছাড়ার পাত্র?

তাই তো পঞ্চম সেটে নাদাল লিখলেন আরো একটি ফিরে আসার গল্প। প্রায় পাঁচ ঘন্টার ম্যারাথন ম্যাচের পর সেই মুহূর্তে যেনো নিজেরই বিশ্বাস হচ্ছিলো না এই স্প্যানিয়ার্ডের। ম্যাচ শেষে মেদভেদেভও স্বীকার করেছেন নাদালের বিপক্ষে খেলা কতটা কঠিন। বয়স যাই হোক, রাফায়েল নাদাল যেনো এক চির তরুণ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD