আরো ভালো খেলার আশা কিশোরী ফুটবলারদের

আরো ভালো খেলার আশা কিশোরী ফুটবলারদের

বয়সভিত্তিক দলের বিশ্বমঞ্চে খেলার অভিজ্ঞতা বাংলাদেশের নারী ফুটবলকে আরো এগিয়ে নেবে বলে মনে করেন অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের খেলোয়াড় ও কর্মকর্তারা। এএফসি অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশীপ খেলে থাইল্যান্ড থেকে দেশে আসার আগে এমনটাই বলেন তারা।

এএফসি অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশীপের গ্রুপ পর্ব থেকেই বিদায়। তবু প্রাপ্তির খাতাটা একেবারে শুন্য নয় বাংলাদেশের কিশোরীদের। ৩৩ দেশ থেকে এশিয়ার সেরা আট দল হিসেবে টুর্নামেন্টে অংশ নিয়ে আগেই তাক লাগিয়ে এই মেয়েরা এবার চমকে দিয়েছে অস্ট্রেলিয়াকেও। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে যাদের সিনিয়র দলের অবস্থান আটে। থাইল্যান্ডের বিপক্ষেও মারিয়া মান্ডারা হেরে যায় ভাগ্যের কাছে। কর্মকর্তারা বলছেন এই ফুটবলাররাই জাতীয় দলকে সমৃদ্ধ করবেন।

আমিরুল ইসলাম বাবু, নির্বাহী সদস্য, বাফুফে

দলের কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, মেয়েরা স্বল্প পরিসরে যে করছে সেটা তাদের বেশ উন্নতি করেছে। এবারের র্টুণামেন্টে মেয়েরা যে পারফরমেন্স করেছে তাতে দক্ষিণ এশিয়া তো বটেই সেন্ট্রাল এশিয়া এবং এশিয়ার মধ্যে একটি সমীহ জাগানো দলে পরিণত হয়েছে।

এদিকে বাফুফে সদস্য ও দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু বলেন, যারা বিশ্বকাপে খেলেছে এবং খেলবে এই টুর্নামেন্টে বাংলাদেশ দল সেই সব শক্তিশালী দলের সাথে খেলছে। আপনারা দেখেছেন তাদের দুর্দান্ত পারফরমেন্স। এএফসি কাপে অস্ট্রেলিয়ার সাথে ড্র করাকে আমি মনেকরি বাংলাদেশের ফুটবলের উন্নতির সূচক ও ইতিবাচক। সামনের দিনগুলোতে এই ধারাবাহিকতা ধরে রাখতে হবে। সেটা করতে পারলে আরো বড় কিছু ঘটানো সম্ভব।

শক্তিশালী দলগুলোর বিপক্ষে খেলে অভিজ্ঞতা নেয়া ফুটবলাররা জানান, তারা আরো পরিশ্রম করার তাগিদ অনুভব করছেন। দলের রক্ষণভাগের অতন্দ্র প্রহরী আঁখি খাতুন জানান, বাংলাদেশের মেয়েরা এখন যেমন ফুটবল খেলছে আমি মনেকরি এটা অব্যাহত থাকলে এগিয়ে যাবে। তবে আমাদেরকে আরো ভালো করতে হবে। আরো ভাল খেলার চেষ্টা করতে হবে। তাতে ভালো ফল পাওয়া যাবে। আর দলের অধিনায়ক মারিয়া মান্ডা বলেন, ভালো খেলার তো কোনো শেষ নেই। তবে আরো ভালো খেলার প্রযোজন অনুভব করছি আমরা। এবার আরো চেষ্টা ও পরিশ্রম করবো আমরা।

তবে শুধু ঘরের মাঠে অনুশীলন নয়, ফুটবলারদের আশা আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের পাশাপাশি বাফুফে ঘরোয়া লিগটাও নিয়মিত করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD