শেখ কামাল মেমোরিয়াল সার্ক স্নুকার চ্যাম্পিয়নশিপ

শেখ কামাল মেমোরিয়াল  সার্ক স্নুকার চ্যাম্পিয়নশিপ

মূলত: অভিজাতশ্রেনীর মানুষের বিনোদনের মাধ্যম বিলিয়ার্ড ও স্নকার। একটা সময় দেশের হাতেগোনা কয়েকটি অভিজাত সামাজিক ক্লাবে এই খেলার বোর্ড থাকলেও এখন রাজাধানী সহ দেশের বিভিন্ন স্থানে গড়ে উঠেছে পুল ক্লাব। য়েখানে অনেকটা সহজেই সাথারণ মানুষ এ খেলায় অংশ নিতে পারে। দেশে ব্যাপক প্রসার না থাকলেও, ঢাকা ক্লাব ও বাংলাদেশ বিলিয়ার্ডস অ্যান্ড স্নুকার ফেডারেশনের (বিবিএসএফ) যৌথ উদ্যোগে দেশে প্রথমবারের মতো আয়োজন করা হযেছে, শেখ কামাল মেমোরিয়াল ফার্স্ট সার্ক স্লুকার চ্যাম্পিয়নশিপ।

টুর্নামেন্ট উপলক্ষে আজ শনিবার ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী সেন্টারে সংবাদ সম্মেলনে বিভিন্ন তথ্য উপস্খাপন করেন বাংলাদেশ বিলিয়ার্ডস অ্যান্ড স্নুকার ফেডারেশনের (বিবিএসএফ) সেক্রেটারি সৈয়দ মাহবুব। সংবাদ সম্মেলনে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন টুর্নামেন্ট পরিচালক এ এ ইব্রাহীম কাজু, ঢাকা ক্লাবের প্রতিনিধি এবং মেম্বার ইনচার্জ ডাঃ মো. জহিরুল ইসলাম।

বেক্সিমকো গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামীকাল ঢাকা ক্লাবের বিলিয়ার্ড রুমে শুরু হবে টুর্নামেন্টটি। বাংলাদেশ ছাড়াও এ টুর্নামেন্টে অংশগ্রহণ করবে ভারত, নেপাল, পাকিস্তান এবং শ্রীলংকার ১২ জন প্রতিযোগী। এর মধ্যে স্বাগতিক বাংলাদেশের ৪ জন। বাকি চার টি দেশের ২ জন করে মোট ৮ জন খেলোয়াড় অংশ নিবেন। এরআগে, ১৯৮৮ সালে তিন দেশের খেলোয়াড়দের অংশগ্রহনে একটি আন্তর্জাতিক আসর বসেছিল ঢাকায়।

আজ বিকেলে ঢাকা ক্লাবে টুর্নামেন্টের উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী এ. কে. আব্দুল মোমেন। ৬ সেপ্টেম্বর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান। বিবিএসএফ সেক্রেটারি সৈয়দ মাহবুব জানান, বাংলাদেশের খেলোয়াড়রা অন্তত কোয়ার্টার ফাইনালে খেলবেন বলে তিনি আশাবাদী। এছাড়া ভারত সহ অন্যান্য দেশ থেকে যেসব এশিয় মানের খেলোযাড় আসবে তাদের কাছ থেকেও আমাদের খেলোয়াড়রা শিখতে পারবে।

টুর্নামেন্ট চ্যাম্পিয়ন খেলোয়াড় পাবেন ২৫০০ মার্কিন ডলার। দ্বিতীয় স্থান অধিকারী পাবেন ১৫০০ মার্কিন ডলার। তৃতীয় এবং চতুর্থ স্থান অধিকারী যথাক্রমে ৫০০ মার্কিন ডলার করে পাবেন। এছাড়া সর্বোচ্চ ব্রেক করা খেলোয়াড়ও (৫০+) পাবেন ৫০০ মার্কিন ডলার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD