রবি শাস্ত্রীতেই আস্থা ভারতের

রবি শাস্ত্রীতেই আস্থা ভারতের

অবশেষে রবি শাস্ত্রীতেই আস্থা রাখলো ভারত। ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের কোচ বেছে নিতে আজ শুক্রবারই মুম্বাইয়ে বসেছিল ক্রিকেট উপদেষ্টা কমিটি। এই কমিটিতে আছেন কপিল দেব, অংশুমান গায়কোয়াড এবং শান্থা রঙ্গস্বামী। কপিল দেবের নেতৃত্বাধীন কমিটি শেষ পর্যন্ত বেছে নিল রবি শাস্ত্রীকেই। যা নিয়ে প্রথম থেকেই জল্পনা চলছিল।

ভারতীয় ক্রিকেট দলের কোচিং স্টাফদের চুক্তি শেষ হয়ে গিয়েছিল বিশ্বকাপের পরই। বিশ্বকাপের মাঝেই হেড কোচ রবি শাস্ত্রীর চুক্তি ৪৫ দিন বাড়ানো হয়। এবার নতুন করে সাপোর্ট‌ স্টাফ বেছে নেওয়ার পথে হাঁটতে চাইছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। যার জন্য নতুন করে আবেদনপত্র চেয়েছিল বিসিসিআই। হেড কোচের জন্যও চাওয়া হয়েছিল আবেদনপত্র।

ছ’টি নাম বেছে নেওয়া হয়েছে ইন্টারভিউয়ের জন্য। তাঁরা হলেন, বর্তমা‌ন কোচ রবি ‌শাস্ত্রী, রবিন সিং, লালচাঁদ রাজপুত, মাইক হেসন, টম মুডি ‌ও ফিল সিমন্স। এই ক’জনই চূড়ান্ত তালিকায় ঠাঁই পেয়েছেন।

সেখানে আবার নতুন করে আবেদন জানাতেও হয়নি বর্তমান হেড কোচ রবি শাস্ত্রীর। রবি শাস্ত্রীর চুক্তি শেষ হয়ে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সফরের পরই। এছাড়া বোলিং কোচ ভরত অরুণ, ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার ও ফিল্ডিং কোচ আর শ্রীধরের চুক্তিও ৪৫ দিনের জন্য বাড়ানো হয়েছিল। আজ শুক্রবারই ঘোষণা করা হয় নতুন কোচ, মেয়াদ থাকবে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

২০১৭-তে অনিল কুম্বলেকে সরিয়ে রবি শাস্ত্রীর হাতে ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল। এটা নিয়ে কম বিতর্ক হয়নি। তার আগে ২০১৪-র অগস্ট থেকে ২০১৬-র জুন পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের ডিরেক্টর ছিলেন রবি শাস্ত্রী।

এবার নতুন মুখ হিসেবে আবেদন জানিয়েছিলেন সুনীল জোশী, রবিন সিংয়ের মতো প্রাক্তন ভারতীয়রা। রবি শাস্ত্রী যে থেকে যাবেন তা অধিনায়ক বিরাট কোহলির কথাতেই স্পষ্ট হয়ে গিয়েছিল। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলতে উড়ে যাওয়ার আগে তাঁর ইচ্ছের কথা তিনি জানিয়েছিলেন। যা বিতর্কের মুখেও পড়তে হয়েছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD