বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলের লোগো উন্মোচন

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবলের লোগো উন্মোচন

কযেক বছর ধরে দেশের প্রায় সব প্রাইমারি স্কুলের অংশ গ্রহনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের আয়োজনের ফলে অনুর্ধ-(১২-১৫) বছরের প্রচুর সংখ্যক খেলোয়াড় উঠে আসছে। এরই ধারাবাহিকতায় এবার মাদক মুক্ত সামজ গড়তে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে ও শুরু হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অনূর্ধ্ব-১৭(বালক ও বালিকা) ফুটবল টুর্নামেন্ট।

আজ শনিবার জাতীয় ক্রীড়া পরিষদের অডিটোরিয়ামে টুর্নামেনেন্টর লোগো ও ট্রফি উন্মোচন করেন প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. জাফর উদ্দীন, বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন। আসর থেকে বাছাই করা ফুটবলাররদের বাফুফের মাধ্যমে উন্নত প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, স্বাধীন সার্বভৌম রাষ্ট্র গঠনে যে মহান নেতার সংগ্রাম ত্যাগ ও অবদানের কথা জাতির সামনে সূর্যের আলোর মত সুস্পষ্ট সেই মহানায়কের প্রতি শ্রদ্ধা জানিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে প্রতি বছরই দেশব্যাপি মহাসমারোহ আয়োজন করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনুর্ধ্ব-১৭)। আমরা জানি চলার পথে সর্বদাই বঙ্গবন্ধুকে অনুপ্রাণিত করতেন তার সহধর্মিণী মহিয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব। আর তাই নারী ফুটবলে বাংলাদেশের সাফল্যকে আরও ত্বরানিত করতে ‌ও বঙ্গমাতার অবদানকে চিরস্মরণীয় করে রাখতে এবারই প্রথম আয়োজন করা হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭)।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনুর্ধ্ব-১৭) -এ উপজেলা পর্যায়ে ৪৮২৮টি জেলা পর্যায়ে ৫৮১টি বিভাগীয় পর্যায়ে ৬৮টি ও জাতীয় পর্যায়ে ৮টি দলের সর্বমোট ১১৩০৫০জন খেলোয়াড় অংশ গ্রহন করবে। আর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭)- এ জেলা পর্যায়ে ৫৮১ টি বিভাগীয় পর্যায়ে ৬৮ টি ও জাতীয় পর্যায়ে আট টি দলে মোট ১১৮২৬ জন খেলোয়াড় অংশ নেবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD