গেইলের অবসর অবসর খেলা

গেইলের অবসর অবসর খেলা

ক্রিস গেইল, ৪৫ নম্বর জার্সির বদলে ৩০১তম ওয়ানডেতে নেমেছিলেন ৩০১ নম্বর জার্সি পরে। আউট হয়ে ফেরার পথে প্রতিপক্ষের খেলোয়াড়দের বিশেষ অভিবাদন নেন। দর্শকদেরও অভিবাদনের জবাব দিয়েছেন নেচে। ক্রিস গেইল, শেষ ওয়ানডে খেলেছেন বলেই আবহ ছিল চারপাশে। অথচ ম্যাচ শেষ গেইল নিজে বললেন, না এখনি বিদায় বলছেন না তিনি।

ক্রিকেট ‌ওয়েস্ট ইন্ডিজ টুইটারে একটি ভিডিও পোস্ট করেছে। সেখানে গেইলকে প্রশ্ন করা হয়েছিল, আপনি কি ওয়ানডে থেকে অবসরে গেলেন? উত্তরে গেইল বলেন, ‘না আমি এখনো এই রকম কোন ঘোষণা দেইনি।’ ক্রিকেট উইন্ডিজের পক্ষ থেকে ফের জিজ্ঞেস করা হয়, ‘তাহলে আপনি আমাদের সঙ্গেই আছেন।’ গেইলের জবাব, ‘হ্যাঁ, পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত আছি।’

গেইলের অবসর নেওয়া না নেওয়া নিয়ে নাটক বিশ্বকাপ থেকেই। বিশ্বকাপের আগেই গেইল ঘোষণা দেন, এটিই হতে যাচ্ছে তার শেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট। কিন্তু বিশ্বকাপের শেষ পর্যায়ে এই সিদ্ধান্ত থেকে সরে যান তিনি। ওয়েস্ট ইন্ডিজের শেষ ম্যাচের আগে অধিনায়ক জেসন হোল্ডার এসে জানান, গেইল ভারতের বিপক্ষেও খেলতে চান।

ভারতের বিপক্ষে টেস্ট, ওয়ানডে দুই সংস্করণেই খেলতে চাইলেও গেইলকে রাখা হয় কেবল ওয়ানডেতে। তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৪১ বলে ৭২ রানের ইনিংস খেলে দর্শকদের আনন্দ দেন আগের মতই। এর আগের ম্যাচেই ব্রায়ান লারাকে ছাড়িয়ে এই ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজের সর্বাধিক রান সংগ্রাহকও হয়ে যান তিনি।

সব মিলিয়ে ১৯৯৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা ৪০ বছর বয়েসী এই বিস্ফোরক ব্যাটসম্যানের অবসরে যাওয়া সময়ের ব্যাপার মনে করা হলেও গেইল নিজের অবসর নিয়ে করে যাচ্ছেন রহস্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD