ক্রীড়াঙ্গনে ডেঙ্গু আতঙ্ক

ক্রীড়াঙ্গনে ডেঙ্গু আতঙ্ক

মহামারী রুপ নিচ্ছে ডেঙ্গু। ক্রীড়াঙ্গন‌ও তা থেকে মুক্তি পায়নি। তাতে ক্রীড়াঙ্গনে‌ও ছড়িয়ে পড়েছে ডেঙ্গু আতংক। ফেডারেশন অফিস কিংবা খেলা, সব জায়গাতেই ডেঙ্গু আতংক মুখে মুখে। আর যারা বিভিন্ন প্রশিক্ষণ ক্যাম্পে রয়েছেন তাদের মধ্যে ডেঙ্গুর আতংক যেন আরও বেশি। প্রশিক্ষণ ক্যাম্পে থাকা সাত ক্রীড়াবিদ আছেন হাসপাতালে।

শুরুতে খেলোয়াড়দের পাঁচজন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন। এদের মধ্যে খো খো খেলোয়াড় আসমা ও জান্নাতুল নাইম বৃষ্টি রয়েছেন বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে। কাবাডি খেলোয়াড় বৃষ্টি বিশ্বাস আছেন রাজধানীর পুলিশ হাসপাতালে। কাবাডি খেলোয়াড় শ্রাবণী হাসাপাতালে গেলেও তাকে আবার আসতে বলা হয়েছে। বস্কেটবল খেলোয়াড় বৃষ্টি চিকিৎসা নেওয়ার পর সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।

শুক্রবার রাতে বিওএর (বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন) মেডিকেল কমিটির সদস্য সচিব চিকিৎসক শফিকুর রহমান আরও পাঁচজনের ডেঙ্গু আক্রান্ত হওয়ার আশংকার কথা প্রকাশ করে বলেন, ‘আরও পাঁচজন খেলোয়াড় হাসপাতালে গিয়েছিলেন জ্বরে আক্রান্ত হয়ে। এদের মধ্যে চারজনকে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা পর্যবেক্ষণে রয়েছেন। ডেঙ্গু হয়েছে কি না তা পরীক্ষা করা হচ্ছে। রিপোর্ট হাতে পেলে বলা যাবে।’

তিনি আরও জানান, জ্বর কিংবা ডেঙ্গুতে আক্রান্ত ক্রীড়াবিদদের চিকিৎসা দেওয়ার পাশাপাশি ডেঙ্গু থেকে ক্রীড়াবিদদের রক্ষা করার জন্য উদ্যোগ নিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)। দুটি প্রশিক্ষণ কেন্দ্রের আবাসনস্থলে মশা থেকে ক্রীড়াবিদদের রক্ষা করার জন্য মশার ওষুধ স্প্রে করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD