বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি

বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি

বৃষ্টিতে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ পন্ড হতে পারে এই পূর্বাভাস ছিলো আগেই। সেটাই হল। আজ বৃহস্পতিবার এক বলও খেলা হল না। এমন কি টসটা‌ও হতে পারে নি। পয়েন্ট ভাগাভাগি করে দেওয়া হল ভারত ও নিউজিল্যান্ডকে। ফলে বল হাতে ট্রেন্ট বোল্টের ঝলকানি দেখা গেল না। হতাশ হলেন কোহালি-ভক্তরাও। ভারত অধিনায়কের ব্যাট কথা বলার সুযোগই পেল না। আপাতত চোখ ম্যানচেস্টারে। কারণ আগামী রোববার সেখানেই বিশ্বকাপের হাই ভোল্টেজ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে ভারত।

এটা নিয়ে চলতি বিশ্বকাপে বৃষ্টির জন্য চতুর্থ ম্যাচ ভেস্তে গেল। ইতিমধ্যেই বিশ্বকাপের সূচি নিয়ে প্রশ্ন উঠেছে। কেন রিজার্ভ ডে রাখা হল না? এ নিয়ে প্রশ্ন ছুড়ে দেওয়া হচ্ছে আইসিসি-কে। জবাবে আইসিসি প্রধান ডেভ রিচার্ডসন জানিয়েছেন, ‘এই ক্রিকেট বিশ্বকাপ রাউন্ড রবিন ফরম্যাটের হওয়ায় এমনিতেই টুর্নামেন্টের দৈর্ঘ্য বেড়ে গেছে। তার উপরে আলাদা করে গ্রুপ লিগের জন্য রিজার্ভ ডে রাখলে বিশ্বকাপের দৈর্ঘ্য আরও বাড়তো এবং সেটা এই টুর্নামেন্টকে আরও জটিল করে তুলতো।’

গত কয়েকদিন ধরেই নটিংহ্যামে চলছে বৃষ্টি। এদিন নটিংহ্যামে এই বৃষ্টি থামছে তো বৃষ্টি শুরু হচ্ছে। একাধিক বার মাঠ পর্যবেক্ষণ করলেন আম্পায়াররা। শেষমেশ স্থানীয় সময় দুপুর তিনটেয় ঘোষণা করে দেওয়া হল ম্যাচ আর হচ্ছে না। কোহালি বলেন, ‘আউটফিল্ড ভারী, সেই কারণে ম্যাচ বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত একদম সঠিক।’ এখনও পর্যন্ত ভারত ও নিউজিল্যান্ড একটি ম্যাচও হারেনি বিশ্বকাপে। ফলে পয়েন্ট ভাগাভাগি হওয়ায় এখনই তার প্রভাব পড়বে না বলে জানিয়েছেন কোহালি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD