পাকিস্তানের জয় ইংল্যান্ডের হতাশা

পাকিস্তানের জয় ইংল্যান্ডের হতাশা

ট্রেন্টব্রিজে জো রুট ও জস বাটলারের সেঞ্চুরির পরও পাকিস্তানের কাছে ১৪ রানে হেরেছে ইংল্যান্ড। পাকিস্তানের দেয়া ৩৪৯ রানের টার্গেটে খেলতে নেমে বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি তুলে নেন জো রুট। তিন অংকের ম্যাজিক ফিগার ছুয়েছেন বাটলারও। তবুও ৩৩৪ রানেই থামে ইংলিশরা। এরআগে ব্যাট করতে নেমে বাবর, হাফিজ ও সরফরাজের ফিফটিতে ৮ উইকেটে ৩৪৮ রান করে পাকিস্তান।

বিশ্বকাপে অপ্রত্যাশিতভাবে ঘুরে দাড়ালো পাকিস্তান। আগের ম্যাচে মাত্র ১০৫ রানে গুটিয়ে যাওয়া দলটি হারিয়ে দিলো বিশ্বকাপের হট ফেভারিট ইংল্যান্ডকে। তাতে বিফলে গেলো দুই ইংলিশ ব্যাটসম্যানের জোড়া সেঞ্চুরি। আর এই জয় আত্মবিশ্বাস বাড়ালো ১৯৯২ সালের চ্যাম্পিয়নদের।

অথচ পাকিস্তানের দেয়া ৩৪৯ রানের টার্গেটে খেলতে নেমে ১১৮ রানে ৪ উইকেট হারানোর চাপটা বেশ ভাল মতই সামলে নিয়েছিলেন দুই ইংলিশ ব্যাটসম্যান জো রুট ও বাটলার। দুর্দান্ত ব্যাটিংয়ে বিশ্বকাপের প্রথম সেঞ্চুরিয়ান বনে যান জো রুট। সেই সাথে বাটলারের সেঞ্চুরিতে জয়ের স্বপ্ন দেখছিলো ইংলিশরা।

কিন্তু রুট ১০৭ ও বাটলার ১০৩ রানে বিদায়ের পর ম্যাচের নিয়ন্ত্রন হারায় ইংল্যান্ড। লোয়ার অর্ডারের ব্যর্থতায় ৯ উইকেটে ৩৩৪ রানেই থামে স্বাগিতকরা।

এরআগে টস হেরে ব্যাট করতে নামা পাকিস্তানকে ভাল সূচনা এনে দেয় ইমাম উল হক ও ফখর জামানের ৮২ রানের উদ্বোধনী জুটি। শুরুটা সুন্দর হওয়ায় বাবর আজমের ৬৩ ও মোহম্মদ হাফিজের ৮৪ রানে ভর করে বড় সংগ্রহের ভিত গড়ে সাবেক চ্যাম্পিয়নরা। এরপর সরফরাজ আহমেদের ৪৪ বলে ৫৫ রানের ঝড়ো ইনিংসে রানের পাহাড় গড়ে পাকিস্তান। শেষ পর্যন্ত ৮ উইকেটে পাকিস্তানের সংগ্রহ ৩৪৮ রান।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD