অজিদের লঙ্কা জয়

অজিদের লঙ্কা জয়

অধিনায়ক অ্যারন ফিঞ্চের দূর্দান্ত ১৫৩ রান, আর স্টিভ স্মিথের অনবদ্য ৭৩ রানে ভর করে ওভালে শ্রীলঙ্কাকে হারালো অস্ট্রেলিয়া। ব্যাটের পর বল হাতে মিচেল স্টার্কের আগুনে বোলিংয়ে বাজিমাত করে অজিরা। তাতে শ্রীলঙ্কাকে ৮৭ রানে হারিয়ে বিশ্বকাপে জয়ের ধারা অব্যাহত রাখলো ক্যাঙ্গারুরা।

শনিবার ওভালে টস জিতে প্রথমে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠান লঙ্কান অধিনায়ক দিমুথে করুনারত্নে। ব্যাট হাতে শুরুতেই ডেভিড ওয়ার্নার ও অ্যারোন ফিঞ্চ জুটি অস্ট্রেলিয়াকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেন। ওয়ার্নার ২৬ আর উসমান খাজা ১০ দ্রুত ফিরে যান ধনঞ্জয় ডি’সিলভার বলে।

এরপর অস্ট্রেলিয়াকে বড় রান তুলতে সাহায্য করেন ফিঞ্চ-স্মিথ জুটি। ১৩২ বলে ১৫৩ রানের অনবদ্য ইনিংস খেলেন ফিঞ্চ। ১৫টি চার ও ৫টি ছ্ক্কায় সাজানো অজি অধিনায়কের ইনিংস। স্মিথ ফিরে যান ৭৩ রান করে। এরপর গ্লেন ম্যাক্সওয়েল শেষ দিকে ২৫ বলে অপরাজিত ৪৬ রানের ইনিংস খেললে, ৭ উইকেট হারিয়ে ৩৩৪ রান তোলে অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার হয়ে ধনঞ্জয় ডি’সিলভা ও ইসরু উদানা ২টি করে উইকেট নেন।

৩৩৫ রানের টার্গেট নেমে শ্রীলঙ্কার শুরুটাও ভালো করেছিলেন অধিনায়ক দিমুথ করুণারত্নে আর কুশল পেরেরা। ওপেনিং জুটিতে ১১৫ রান তোলেন তারা। কিন্তু ৫২ রানে স্টার্কের বলে বোল্ড হয়ে ফিরলেন পেরেরা। এরপর থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। অধিনায়ক করুণারত্নেও ৩ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করলেন। ৯৭ রানে আউট হন তিনি। কুশল মেন্ডিস ৩০ রানে আর কেউ বড় রান করতে পারেননি। শেষ পর্যন্ত ২৪৭ রানে অল আউট হয় শ্রীলঙ্কা। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক ৪টি ও কেন রিচার্ডসন ৩টি উইকেট পান।

ভারতের কাছে হারের পর পাকিস্তান ও শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপে পয়েন্ট টেবিলে সবার ওপরে এখন অস্ট্রেলিয়া। ৫ ম্যাচে অজিদের পয়েন্ট এখন ৮।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD