আইপিএলে মুম্বাই চ্যাম্পিয়ন

আইপিএলে মুম্বাই চ্যাম্পিয়ন

শেষ বলের নাটকীয় জয়ে আইপিএলের দ্বাদশ শিরোপা ঘরে তুলল মুম্বাই ইন্ডিয়ান্স। এ জয়ে আইপিএলে রেকর্ড চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন হলো তারা। মালিঙ্গার করা ম্যাচের শেষ ওভারে ৯ রান করতে পারলেই জয় পেত চেন্নাই। শেষ বলে চেন্নাইয়ের জয়ে দরকার ২ রান।মালিঙ্গার ইয়র্কারের শিকার হয়ে শারদুল ঠাকুর সাজঘরে ফিরলে চেন্নাইয়ের চতুর্থ শিরোপা জয়ের স্বপ্নের ইতি ঘটে। চলতি মৌসুমে চতুর্থ সাক্ষাতেও রোহিত শর্মার দলকে হারাতে পারল না মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই। তাছাড়া ২০১৩, ২০১৫, ২০১৭ সালের পর আবার‌ও সেই বিজোড় বছর ২০১৯ সালে আইপিএলে চ্যাম্পিয়ন হলো মুম্বাই ইন্ডিয়ান্স।
https://www.youtube.com/watch?v=ewE7jWyiYEM
এর আগে হায়দরাবাদে শুরুতে ব্যাট করতে নেমে পোলার্ডের ৪১ রানের ওপর ভর করে ১৪৯ রান করে মুম্বাই। ১০১ রানে ৫ উইকেট হারিয়ে একটা সময় বিপর্যয়ের মুখে পড়া মুম্বাইকে টেনে তোলে পান্ডিয়া-পোলার্ড জুটি। এই জুটির ওপর ভর করে শেষ পর্যন্ত চেন্নাইকে ১৫০ রানের লক্ষ্য দেয় মুম্বাই।

জবাবে শুরুটা ভালোই করেছিল চেন্নাই। ৩৩ রানের মাথায় ডু প্লেসিকে হারালেও অন্য প্রান্তে ভালোই ঝড় তোলেন ওয়াটসন। শেষ ওভারে এসে ওয়াটসনের উইকেট আর মাঝে ধোনির রান আউটই চেন্নাইয়ের শিরোপা জয়ের বাধা হয়ে দাঁড়ায়।

এর আগে, আইপিএল ফাইনালে শুরুতে ব্যাট করে ১৫০’র কমে রান করে জেতার নজির ছিল তিনটি। ২০০৯ সালে ডেকান চার্জার্স (১৪৩ রান) বাদ দিলে বাকি দু’বারই জয় পেয়ছিল মুম্বাই ইন্ডিয়ান্স।

২০১৩ সালে শুরুতে ব্যাট করে ১৪৮ রান করে মুম্বাই হারিয়েছিল এই সিএসকে-কে। আর ২০১৭ সালের আইপিএলে ১২৯ রান করে রোহিতের দল হারিয়েছিল রাইজিং পুনে সুপার জায়ান্টসকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD