অধিনায়কদের স‌ওয়াল-জবাব

অধিনায়কদের স‌ওয়াল-জবাব

আইসিসির আয়োজনে আজ বৃহস্পতিবার বিশ্বকাপের ১০ অধিনায়ক একসঙ্গে মুখোমুখি হয়েছিল সংবাদ মাধ্যমের। মঞ্চের ঠিক মাঝখানে রাখা ট্রফি। পাশের সোফায় বসেছিলেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। একই আসনে ছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস। বাকি সব অধিনায়কের মতো মাশরাফির দিকেও বেশ কিছু প্রশ্ন গেল। সে সবের উত্তর দিলেন বাংলাদেশ অধিনায়ক। বললেন বিশ্বকাপ নিয়ে নিজের ভাবনার কথা।

একটি মজার প্রশ্ন ছিল ১০ অধিনায়কের উদ্দেশে। যদি একজন খেলোয়াড় দলে নেওয়ার সুযোগ থাকত, কাকে নিতেন। মাশরাফি বলেন, বিরাট কোহলির কথা। এ সময়ের সেরা ব্যাটসম্যান। চাপের মুখে নিজের সেরাটা খেলেন। একজনকে নেওয়ার সুযোগ থাকলে মাশরাফি কোহলিকেই দলে নিতেন।

এউইন মরগান বলেন, এখনকার কোনো ক্রিকেটার নয়, সুযোগ থাকলে তিনি রিকি পন্টিংকে নিতেন। দু’বারের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়ান অধিনায়কের দলটার সংস্কৃতির ভক্ত ছিলেন বলে। কোহলি জানান, ‘প্রশ্নটার জবাব দেওয়া কঠিন। নিজেদেরই যথেষ্ট ভালো মনে করি আমরা। একজনকে যদি নিতেই হয়, এখনকার ক্রিকেটারদের মধ্যেই কি নিতে হবে? আমি এবি ডি ভিলিয়ার্সের কথাই বলতাম, কিন্তু ও তো অবসর নিয়ে নিয়েছে। হুম, ফাফ ডু প্লেসিকে নিতাম। আমার ভালো বন্ধু।’

সরফরাজ এক কথায় জবাব দিয়েছেন, তিনি নিতেন জস বাটলারকে। জেসন হোল্ডার ও গুলবাদিন নাইব প্রশ্নটার উত্তর এড়িয়ে যান। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ বলেন, তিনি চান কাগিসো রাবাদাকে। রাবাদার মতো খেলোয়াড় শুধু বল হাতে নয়, দলেও কতটা ‘এনার্জি’ নিয়ে আসেন। তাঁর চোখে রাবাদা ‘সুপারস্টার’। ফাফ ডু প্লেসি বলেছেন জসপ্রিত বুমরা ও রশীদ খানের কথা। লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে বলেন, তিনি নিতেন বেন স্টোকসকে। আর নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন বলেছেন রশীদ খানের কথা।

তবে নিজের বিশ্বকাপ দল নিয়েই মাশরাফি খুশি, তাও জানিয়ে দিয়েছেন। বলেছেন, ‘আমাদের দলে একগাদা ভালো ক্রিকেটার আছে। বেশ কজন সিনিয়র ক্রিকেটারের পাশাপাশি তরুণরাও উঠে আসছে যারা সবখানেই দারুণ ক্রিকেট খেলছে। অভিজ্ঞতা আর তারুণ্য মিলিয়ে দারুণ মিশেল আছে আমাদের দলে। আয়ারল্যান্ডে হয়ে যাওয়া গত সিরিজেও সবাই ভালো খেলেছে। আশা করছি বিশ্বকাপটাও ভালোভাবে শুরু করতে পারব। ২ জুন ফাফের (দক্ষিণ আফ্রিকা অধিনায়কের দিকে তাকিয়ে) দলের বিপক্ষেই তো আমাদের শুরু। আশা করছি ভালো শুরুই হবে।’

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD