বিরাটদের টানা চার পরাজয়

বিরাটদের টানা চার পরাজয়

টানা চার ম্যাচেই পরাজয়। দৈন্যদশা কাটল না বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। তাতে প্রথম তিন ম্যাচ হারের পর চলতি আইপিএলে প্রথম জয়ের দেখা পেল রাজস্থান রয়্যালস। আজ মঙ্গলবার রাতে পিঙ্ক সিটি রাজস্থানে আরসিবিকে ৭ উইকেটে পরাজিত করে স্বাগতিকরা। অবশ্য রুদ্ধশ্বাস এই লড়াইয়ে ১ বল বাকি থাকতে ১৫৯ রানের লক্ষ্যমাত্রা ছুঁয়ে থ্রিলার জয় তুলে নিল রাজস্থান রয়্যালস।

আইপিএল অভিযানে শুরু থেকে টানা তিন ম্যাচে জয়ের মুখ দেখেনি রয়্যাল চ্যালেঞ্জার্স কিংবা রাজস্থান রয়্যালস। তাই জয়ের ছন্দ খুঁজে পেতে মরিয়া দু’দলই একাধিক পরিবর্তন করে মাঠে নামে। নিজেদের মাঠে টস জিতে কোহলিদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান রাহানে। অধিনায়ক হিসেবে মাইলস্টোন গড়ার দিনে ব্যাট হাতে সফল হতে পারলেন না আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। উদ্বোধনী জুটিতে পার্থিবকে নিয়ে দরের সঙ্গে ৪৯ রান যোগের পর ব্যক্তিগত ২৩ রানে প্যাভিলিয়নে ফেরেন বিরাট।

ডি ভিলিয়ার্স (১৩) কিংবা শিমরন হেটমেয়ারও (১) সফল হতে পারেননি। এরপর দলের হাল ধরেন পার্থিব-স্টোনিস জুটি। চতুর্থ উইকেটে তারা ৫৩ রানের পার্টনারশিপ দলের রানকে কিছুটা মজবুত জায়গায় নিয়ে যান। ফিফটি করে ৬৭ রানে ডাগ আউটে ফেরেন উইকেটকিপার ব্যাটসম্যান পার্থিব। এরপর মইন আলিকে সঙ্গে নিয়ে আরসিবির রান ১৫০ পার করেন অজি অলরাউন্ডার স্টোনিস। ২৮ বলে ৩১ রানে অপরাজিত থাকেন তিনি। শেষ পর্যন্ত ৪ উইকেটে ১৫৮ রানের পুঁজি পায় আরসিবি।

জবাবে শুরু থেকেই চালিয়ে খেলতে শুরু করেন রাজস্থানের ইংরেজ ওপেনার জস বাটলার। রাহানে-বাটলারের ওপেনিং জুটিতে ৬০ রান উঠতেই ম্যাচের ভাগ্য অনেকটাই ঝুঁকে যায় রাজস্থানের দিকে। অধিনায়ক রাহানে ২২ রানে ফিরলেও স্টিভ স্মিথকে নিয়ে দলের রান ১০০’র গন্ডি পার করেন বাটলার।

অর্ধশতরান পূর্ণ করে ব্যক্তিগত ৫৯ রানে ডাগআউটে ফেরেন ইংরেজ ব্যাটসম্যান। এরপর রাহুল ত্রিপাঠির সঙ্গে জুটি বেঁধে তৃতীয় উইকেটে ৫০ রান যোগ করেন স্টিভ স্মিথ। একাধিক ক্যাচ মিস করে রাজস্থানকে সহজ জয়ের সুযোগ করে দেন কোহলির দলের ফিল্ডাররা। ১৯ ওভারের শেষ বলে ৩৪ বলে ব্যক্তিগত ৩৮ রানে আউট হন স্মিথ। শেষ ওভারে জয়ের জন্য রাজস্থানের প্রয়োজন ছিল মাত্র ৫ রান। বেন স্টোকসকে নিয়ে ১ বল বাকি থাকতেই দলকে লক্ষ্যমাত্রায় পৌঁছে দেন ত্রিপাঠি। ২৩ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন তিনি। ৪ ওভারে মাত্র ১২ রান খরচ করে ৩টি উইকেট নিয়ে ম্যাচের সেরা শ্রেয়াস গোপাল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD