শেখ জামাল চ্যাম্পিয়ন

শেখ জামাল চ্যাম্পিয়ন

ফরহাদ রেজা একাই লড়ে গেলেন। শুরুতে বল হাতে এরপর ব্যাটিংয়েও। কিন্তু এগারজনের ক্রিকেটে একা কী সব করা যায়? যায়না বলেই গতকাল সোমবার রাতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে হারতে হলো প্রাইম দোলেশ্বর ক্রিকেট ক্লাবকে। ২৪ রানের অনায়াস জয়ে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টির শিরোপা জিতেছে শেখ জামাল। শেখ জামাল ধানমন্ডির ৭ উইকেটে ১৫৭ রানের জবাবে ৮ উইকেটে ১৩৩ রানে থামে প্রাইম দোলেশ্বর।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে, ফাইনালে টস জিতে নূরুল হাসান সোহানের ব্যাটিং করার সিদ্ধান্তটা যে যৌক্তিক সেটা প্রমানে নামেন শেখ জামালের দুই ওপেনার। ৬২ রানের জুটি গড়েন ইমতিয়াজ হোসেন ও ফারদিন হাসান। এরমধ্যে ২০ বলে ১৮ রান তুলে সাজঘরের পথ ধরেন ফারদিন। এরপর অবশ্য হতাশ করে ফেরেন হাসানুজ্জামান (৪) ও নাসির হোসেন (৫)।

তবে সাবলীল ছিল ইমতিয়াজের ব্যাট। ৪০ বলে তুলে নেন হাফসেঞ্চুরি। আরাফাত সানির বলে উইকেট উড়ে যাওয়ার আগে ৪৪ বলে দুটি ছক্কা ও চারটি বাউন্ডারিতে তিনি করেন ৫৮ রান। এরপর ২৭ বলে ৩৩ রান তুলে সাজঘরের পথ ধরেন নূরুল হাসান সোহান। শেষে তানভীর হায়দার ১৫ বলে করেন ৩১ রান। তারই পথ ধরে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় শেখ জামাল। প্রাইম দোলেশ্বরের অধিনায়ক ফরহাদ রেজা ৩২ রানে নেন ৩ উইকেট।

জবাবে নেমে শুরুটা দুর্দান্ত ছিল প্রাইম দোলেশ্বরের। দ্রুত ৩৮ রান তুলে পথ দেখান সাইফ হাসান ও মোহাম্মদ আরাফাত। ৩৩ করে ফেরেন সানি জুনিয়র। ‍তারপরই অবশ্য দল পথ হারায়। দ্রুত বিদায় নেন ৪ ব্যাটসম্যান। সাইফ হাসান ফেরেন ২৬ রানে। তার পিছু নেন মার্শাল আইয়ুব (৩), মাহমুদুল হাসান (৩) ও ফরহাদ হোসেন (৬)।

তবে ম্যাচটা জমিয়ে তুলেছিলেন ফরহাদ রেজা। ২০ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংসে দলকে নিয়ে যান লক্ষ্যের কাছাকাছি। কিন্তু নূরুল হাসান সোহানের দুর্দান্ত ক্যাচে ধরেন সাজঘরের পথ। শেষ ৬ বলে ২৮ রান চাই তাদের। কিন্তু ফরহাদ রেজার লড়াই বৃথা করে দোলেশ্বর আটকে যায় ১৩৩ রানে। ৪ উইকেট নেন শহীদুল ইসলাম।
৫৮ রানের ইনিংস খেলা শেখ জামালের ওপেনার ইমতিয়াজ হন ফাইনালের সেরা। আর ১০৭ রান ও ১১ উইকেট নিয়ে টুর্নামেন্টের সেরা দোলেশ্বর অধিনায়ক ফরহাদ রেজা।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD