এখন রাজ্জাকের সময়

এখন রাজ্জাকের সময়

প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের প্রথম ও একমাত্র বোলার হিসেবে ৫০০ উইকেট শিকার করে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ৩৭ ছুঁইছুঁই আব্দুর রাজ্জাক এবার উঠলেন আরেকটি চূড়ায়। প্রথম বাংলাদেশি হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে দেখা পেলেন ৪০০তম শিকারের।

প্রথম শ্রেণির ক্রিকেটে যখন ৬০০ উইকেটের (বর্তমানে ৫৮১) মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় রাজ্জাক, তখন ৫০ ওভারের ক্রিকেটে লিখে ফেললেন নতুন রূপকথা। আজ বুধবার মিরপুরে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে উত্তরা স্পোর্টিং ক্লাবের বিপক্ষে খেলতে নেমে ইতিহাসে নাম লেখান প্রাইম ব্যাংকের এই বাঁহাতি স্পিনার।

ঢাকা লিগে নামার আগে ৪০০ থেকে ৮ উইকেট দূরে ছিলেন রাজ্জাক। প্রাইম ব্যাংকের জার্সিতে প্রথম পাঁচ ম্যাচে নেন ৭ উইকেট। আর আজ বুধবার তার সামনে আসে সেই মাহেন্দ্রক্ষণ। উত্তরার ওপেনার আনিসুল ইসলাম ইমনকে বোল্ড করতেই তার নাম উঠে যায় এলিট ক্লাবে। রাজ্জাক পরে নেন আরও ৩ উইকেট। ৮ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ৪ শিকার করে দলকে দেখান জয়ের দিশা।

বল হাতে ঘরোয়া ক্রিকেটে রাজা রাজ্জাকের নামের পাশে লিস্ট ‘এ-তে এখন ৪০৩ উইকেট। খেলেছেন ২৬৯ ম্যাচ। সাদা পোশাকে এ স্পিনারের উইকেট ৫৮১টি। আর টি-টুয়েন্টিতে ৯৯। তিন সংস্করণ মিলে আগেই হাজার ছাড়িয়েছেন নিজের দখলে নেয়া উইকেটের সংখ্যা।

বৃষ্টির কারণে ৩৮ ওভারে নেমে আসা ম্যাচে ৭ উইকেট হারিয়ে ২৩০ রান তোলে প্রাইম ব্যাংক। আল-আমিন ৬০, সালমান হোসেন ৩৭ ও আগের তিন ম্যাচে টানা সেঞ্চুরি হাঁকানো এনামুল হক বিজয় করেন ৩৬ রান। নাজমুল হোসেন মিলন ২৫ রানে অপরাজিত থাকেন। আনিসুল ইসলাম ইমন তিনটি ও আসাদুজ্জামান পায়েল নেন দুটি করে উইকেট।

চ্যালেঞ্জিং লক্ষ্য টপকাতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৮২ রানের বেশি তুলতে পারেনি উত্তরা। তানজিদ হাসান করেন সর্বোচ্চ ৩৭ রান। রাজ্জাকের চার উইকেট শিকারের দিনে অফস্পিনার নাঈম হাসান নিয়েছেন দুটি উইকেট। ডাকওয়ার্থ ও লুইস মেথডে পাওয়া ৫৭ রানের জয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বর স্থান ধরে রেখেছে প্রাইম ব্যাংক।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD