বিশ্বকাপের পর অবসরে গেইল

বিশ্বকাপের পর অবসরে গেইল

চলতি বছরে ইংল্যান্ড বিশ্বকাপের পর ‌ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ‘ইউনির্ভাসাল বস’ ক্রিস গেইল। ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটসম্যান ১৯৯৯ সালে অভিষেকের পর থেকে ২৮৪টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেন। ৩৯ বছর বয়সী ক্রিস গেইল ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং কিংবদন্তি ব্রায়ান লারার ওয়ানডেতে দ্বিতীয় সর্বোচ্চ ৯৭৭২ রান সংগ্রহ করেন।

Gayle said: “I’m looking to draw the line – or should I say cut the string – let the youngsters have some fun and I can sit back in the party stand.”

গেইল বলেন, ‘আমি উদাহরণ তৈরি করতে চাইছি- দলের সাথে আষ্টেপিষ্টে লেগে থাকার দড়িটা কাটতে চাই- তরুণদের কিছু আনন্দ করতে দিতে চাইছ। এবং আমি তাদের পার্টিতে নয়, বসবো পার্টির স্ট্যান্ডে।’ আগামী ৩০ মে থেকে ইংল্যান্ড ‌ও ‌ওয়েলসে শুরু হবে এবারের বিশ্বকাপ আসর। শেষ হবে ১৪ জুলাই।

অবশ্য তার আগেই সামনের বুধবার থেকে ইংল্যান্ডের বিপক্ষে একটি পাঁচ ম্যাচের ‌ওয়ানডে সিরিজ খেলবে ‌ওয়েস্ট ইন্ডিজ, সেই দলে ক্রিস গেইলকে রাখা হয়েছে। গত বছরের জুলাই মাসের পর এবারই প্রথম তাকে ক্যারিয়ান দলে নেয়া হয়।

বিশ্বকাপ জয়ী হিসেবে ওয়ানডে ক্যারিয়ার শেষ করতে পারবেন কিনা- এই প্রশ্নের জবাবে গেইল বলেন, ‘অবশ্যই সম্ভব, আমাদের দলে তরুণরা আছে। তারা আমার জন্য বিশ্বকাপ জিততে মরিয়া হয়ে আছে। আমদেরকে ট্রফিটা পেতে হবে। তাছাড়া আমি বরাবরের মতো দলে আমার কাজটি করে যেতে চাই।’

‌ওয়েস্ট ইন্ডিয়ান এই ব্যাটিং দানব আরো জানান, ‘এটা আমার জন্য খুব বড় একটা বছর। আশা করি ২০১৯ সালটা দুর্দান্তভাবে শেষ করতে পারবো।’

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD