ফুটবলার তৈরিই বিডিডিএফের লক্ষ্য: তরফদার রুহুল আমিন

ফুটবলার তৈরিই বিডিডিএফের লক্ষ্য: তরফদার রুহুল আমিন

তৃণমূলে ফুটবলের জোয়ার আনতে চলতি বছরই আয়োজন করা হবে আন্ত:জেলা ক্লাব ফুটবল টুর্নামেন্ট। আজ সোমবার দুপুরে স্থানীয় এক ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানান, জেলা ও বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের মহাসচিব তরফদার রুহুল আমিন। অনূর্ধ্ব-২০ ফুটবলার অন্বেষণে আট বিভাগ থেকে বাছাইকরা ২৪০ জন তরুণ ফুটবলারকে নিয়ে প্রশিক্ষন ক্যাম্প শুরু করছে বিডিডিএফ।

তাদের অগ্রগতি বিষয়ে জানানোর জন্য আয়োজিত সংবাদ সম্মেলনে তরফদার রুহুল আমিন আশা করেন, এদের মধ্য থেকেই আগামীদিনে জাতীয় দলের ফুটবলার বের হবে। এছাড়া এ বছরই বিভাগীয় ক্লাব ফুটবল চ্যাম্পিয়নশ করার পরিকল্পনার কথাও জানান তিনি। তরফদার রুহুল আমিন বলেন, ‘সাইফ পাওয়ারটেকের পৃষ্ঠপোষকতায় ও বিডিডিএফের উদ্যোগে ৪৩টি জেলায় লিগ সম্পন্ন হয়েছে। তৃণমূলে ফুটবলার সৃষ্টি করাই বিডিডিএফের প্রধান লক্ষ্য। ২০১৮ সালে যেখানে ফুটবল ফেডারেশনের নিয়মিত লিগ ও টুর্নামেন্ট আয়োজন করতে পারেনি সেখানে এই উদ্যোগ ফুটবলাঙ্গনে নতুন সাড়া ফেলে। কিন্তু আমরা দেখলাম জেলা লিগ চ্যাম্পিয়নগুলোর জন্য জাতীয় পর্যায়ে খেলার কোন সুযোগ নেই। তাই বিডিডিএফএ এই টুর্নামেন্ট চালু করার উদ্যোগ নিয়েছে।’

তিনি আরো জানান, শেখ কামাল অ-২০ চ্যাম্পিয়নশীপের ট্রেনিং ক্যাম্প আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে একই সাথে দেশের আটটি বিভাগে শুরু হবে। তাছাড়া এপ্রিল মাসের প্রথম সপ্তাহে শেখ কামাল অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ মাঠে গড়ানোর গোষণা দেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিডিডিএফএ’র সিনিয়র সহ-সভাপতি সিরাজউদ্দিন মোঃ আলমগীর, নির্বাহী কমিটির সদস্য আশিকুর রহমান মিকু, সাবেক জাতীয় ফুটবলার ও কোচ হাসানুজ্জামান খান বাবলু, শেখ মোহম্মদ আসলাম ও ইমতিয়াজ সুলতান জনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD