ছয়ে সয়লাব ইংল্যান্ড-‌ওয়েস্ট ইন্ডিজ

ছয়ে সয়লাব ইংল্যান্ড-‌ওয়েস্ট ইন্ডিজ

যেন প্রতিযোগিতা চলছিল ছক্কা মারার। ইংল্যান্ডের ব্যাটসম্যানেরা মারলেন ২৪টি ছয়। যার মধ্যে জস বাটলার একাই মেরেছেন অর্ধেক অর্থাৎ ১২টি ছয়। পরে ব্যাট করতে নেমে ‌ওয়েস্ট ইন্ডিজ জবাব দিল ক্রিস গেলের ব্যাটে। ওয়ান ডে ক্রিকেটে ৫০০তম ছক্কা মেরে ১০ হাজার রান পূর্ণ করলেন তিনি। ১৪টি ছক্কা মারলেন গেইল। তবে ৯৭ বলে ১৬৫ রানের ইনিংস খেলে‌ও দলকে জেতাতে পারলেন না। চতুর্থ ‌ওয়ানডেতে ক্যারিবিয়রা হারল ২৯ রানে। তাতে পাচ ম্যাচের সিরিজে ২-১-এ লিড নিল ইংল্যান্ড।

পাশাপাশি, এবারের বিশ্বকাপে ইংল্যান্ড কেন ফেভারিট, তা দিন প্রমাণ করে দিলেন ইয়ন মর্গ্যানরা। বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ ওয়ানডে ম্যাচে রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। ৫০ ওভারে তাদের স্কোর ৪১৮-৬। অধিনায়ক মর্গ্যান উপহার দিলেন ১০৩ রানের ঝলমলে ইনিংস। বিধ্বংসী জস বাটলারও। তাঁর ব্যাট থেকে এল ৭৭ বলে ১৫০ রানের ইনিংস। মর্গ্যান-বাটলার জুটিতেই ওঠে ২০৪ রান।

টসে জিতে ফিল্ডিং নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের দুই ওপেনার জনি বেয়ারস্টো এবং আলেক্স হেল্‌স ১৩.৫ ওভারে ১০০ রান করেন। তখনই মিলেছিল ব্যাটিং-ঝড়ের ইঙ্গিত। তাদের তৈরি মঞ্চে দাঁড়িয়েই ক্যারিবিয়ান বোলিংকে দুরমুশ করেন মর্গ্যান এবং বাটলার। ৮৮ বলে সেঞ্চুরি করেন ইংল্যান্ড অধিনায়ক। তাঁর ইনিংসে ছিল আটটি চার এবং ছ’টি ছয়। বাটলারের ১৫০ রানের ইনিংসে ছিল ১৩টি চার এবং ১২টি ছয়।

জবাবে পাল্টা লড়াই করছে ওয়েস্ট ইন্ডিজও। ৩২ ওভারের শেষে ক্যারিবিয়ানদের স্কোর ২৮৯-৪। ৯০ বলে ১৫৮ রানে অপরাজিত রয়েছেন ক্রিস গেল। মেরেছেন ১৪ টি ছয় এবং এগারোটি চার। শেষ পর্যন্ত ৩৮৯ রানে অলআউট হয় ‌ওয়েস্ট ইন্ডিজ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD