কেবল তামিমই উজ্জ্বল

কেবল তামিমই উজ্জ্বল

হ্যামিল্টনে তিনম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশের চেয়ে ১৪৮ রানে পিছিয়ে স্বাগতিক নিউজিল্যান্ড। হাতে আছে ১০ উইকেট। জিৎ রাভালের ফিফটিতে দিনশেষে স্বাগতিকদের সংগ্রহ বিনা উইকেটে ৮৬ রান। এর আগে, তামিম ইকবালের ক্যারিয়ারের নবম সেঞ্চুরিতে বাংলাদেশ ২৩৪ রানে অলআউট হয়।

হ্যামিল্টন টেস্টের প্রথম দিনটি নিজেদের করে নিতে পারল না বাংলাদেশ। যদিও দুর্দান্ত এক সেঞ্চুরিতে তামিম ইকবাল সেই মঞ্চ তৈরিই করে রেখেছিলেন। কিন্তু ব্যাটসম্যানদের প্রাণ বিসর্জনে সবই ব্যর্থ। পরে ২৮ ওভার বল করে কোনো উইকেটও নেয়া যায়নি।

সেডন পার্কের সবুজ ঘাসে, টস হেরে ব্যাটিংয়ে নেমে তামিম-সাদমানের ব্যাটে ভালো সুচনা বাংলাদেশের। জুটিতে ৫৭ রান তুলে সাদমানের বিদায়। তারপরই ভেঙে পড়ে মাহমুদুল্লাহ রিয়াদের দল। মধ্যাহ্ন বিরতির পর নেইল ওয়াগনারের বোলিং তোপে প্যাভিলিয়নে ফেরার মিছিলে নামে টাইগার ব্যাটসম্যানরা।

শুধু তামিম ব্যতিক্রম। বাংলাদেশের ব্যাটিংয়ে কেবলই ‘তামিম শো’। নিজের ইনিংসটি লম্বা করার পথে তামিম দেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে পাঁচশ’ বাউন্ডারি হাকানোর রেকর্ড করেন। ৬৫ রানে প্রাণ পাওয়া তামিম কিউই বোলারদের তুলোধুনা করে ১০০ বলে তুলে নেন সেঞ্চুরি। ক্যারিয়ারে নবম সেঞ্চুরি করা তামিম, ১২৮ বলে ১২৬ রান করে সাজঘরে ফেরেন।

মাত্র ২৭ রানে শেষ ৫ উইকেট হারালে, চা-বিরতির পরপরই ২৩৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। কিউই পেসার
নেইল ওয়াগনার ৪৭ রানে ৫ উইকেট তুলে নিয়ে বাংলাদেশের ইনিংসে ধ্বস নামান।

ব্যাটিংয়ে নেমে, জিৎ রাভালের ফিফটিতে দিন শেষে কিইউদের সংগ্রহ, বিনা উইকেটে ৮৬ রান। পাঁচ বোলার ব্যবহার করেও কোনো উইকেট তুলে নিতে পারেনি বাংলাদেশ। জিৎ রাভাল ৫১ ও টম ল্যাদাম ৩৫ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাট করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD