টি-টোয়েন্টি সিরিজে হার বাংলাদেশের

টি-টোয়েন্টি সিরিজে হার বাংলাদেশের

মিরপুরে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ৫০ রানে হারিয়ে ২-১ এ সিরিজ জিতলো ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়দের দেয়া ১৯১ রানের টার্গেটে নেমে ভাল সূচনার পরও ১৮ বল বাকি থাকতে, ১৪০ রানেই গুটিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচ সেরা এভিন লুইস ও সিরিজ সেরা হন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।

বাংলাদেশ সফরে শেষ পর্যন্ত টি-টোয়েন্টিতেই শিরোপার স্বাদ পেলো ওয়েস্ট ইন্ডিজ। টেস্ট ও ওয়ানডে সিরিজ হারলেও ক্রিকেটের সংক্ষিপ্ত ফরমেটে ২-১ এর জয় পেলো বিশ্ব চ্যাম্পিয়ন ক্যারিবিয়রা।

অথচ সফরকারীদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের ভাল সুযোগ ছিলো স্বাগতিকদের। ওয়েস্ট ইন্ডিজের দেয়া ১৯১ রানের কঠিন টার্গেটে খেলতে নেমে শুরুতে তামিম ইকবালের উইকেট হারালেও, মাত্র ৪ ওভারে ৬২ রান তুলে বাংলাদেশকে দুর্দান্ত সূচনা এনে দেন লিটন দাস।

কিন্তু বিতর্কিত আম্পায়ারিংয়েই হয়ত খেলার ছন্দটা হারিয়ে ফেলে টাইাগাররা। চতুর্থ ওভারের পঞ্চম বলে লিটন দাস ক্যাচে পরিনত হলেও, নো-বলের সিদ্ধান্ত দেন বাংলাদেশী আম্পায়ার তানভীর হায়দার। তার ভুল সিদ্ধান্তের প্রতিবাদ করে ম্যাচ রেফারিদের সাথে কিছুক্ষণ কথা কাটাকাটিও হয় ক্যারিবিয়দের। এই ঝামেলায় অনেকটা সময় খেলা বন্ধ থাকলেও, অপরিবর্তিত থাকে নো-বলের সিদ্ধান্ত।

এরপরই যেন ধ্বংস্তুপে পরিনত হয় বাংলাদেশর ব্যাটিং। ১ উইকেটে ৬২ রানে থাকা টাইগাররা ৯৬ রানেই হারায় ৮ উইকেট। এরই মাঝে ক্যারিয়ার সেরা বোলিং ফিগার পেয়ে যান ক্যারিবিয় পেসার কেমো পল। ১৫ রানে তিনি ৫ উইকেট তুলে নিলে থেকেই ছিটকে পড়ে বাংলাদেশ। ২৫ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৪৫ রান করেন লিটন দাস। শেষ পর্যন্ত তিন ওভার বাকি থাকতে ১৪০ রানেই থামে টাইগারদের ইনিংস।

এরআগে টস হেরে ব্যাট করতে নেমে স্বাগতিকদের দু:স্বপ্নময় এক সন্ধ্যা উপহার দেন ক্যারিবিয় ওপেনার এভিন লুইস। তার ব্যাটিং ঝড়ে ৭ ওভার ১ বলে ২ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১০০ রান জমা করে সফরকারীরা।
পাগলা ঘোড়া বনে যাওয়া ক্যারিবিয়দের রানের লাগাম টেনে ধরেন মাহমুদুল্লাহ রিয়াদ। ৩৬ বলে ৮৯ করা এভিন লুইস ও শিরমন হেটমায়েরকে এক ওভারেই বিদায় করেন তিনি। নিয়ন্ত্রিত বোলিংয়ে আড়াইশ রানের স্বপ্ন দেখা ওয়েস্ট ইন্ডিজজে ৪ বল বাকি থাকতে ১৯০ রানেই থামায় বাংলাদেশ। মাহমুদুল্লাহ, সাকিব ও মুস্তাফিজ তুলে নেন তিনটি করে উইকেট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD