আইপিএলের নিলাম ১৬ ডিসেম্বর

আইপিএলের নিলাম ১৬ ডিসেম্বর

২০১৯ সালের আইপিএল নিয়ে বেশ কিছু সঙ্কট রয়েছে। ২০১৯ সালেই রয়েছে ভারতের লোকসভা নির্বাচন। এখনো ভোটের দিল ঘোষণা করা হয়নি। আইপিএল এবং নির্বাচন একই সময়ে হলে, আইপিলে ২০১৯ সম্পূর্ণটাই অথবা অংশত আয়োজন করতে হবে ভারতের বাইরে। এছাড়া আইপিএলের পরপরই আইসিসি ক্রিকেট বিশ্বকাপ থাকায় এবারের টুর্নামেন্টকে ছোট করার কথাও উঠেছে।

বরাবরের মতো এবারের আইপিএলও মাতাবেন চিয়ারগার্লরা

ডামাডোলের মধ্যেই বিসিসিআই জানিয়ে দিয়েছে আইপিএল ২০১৯-এর নিলাম হবে আগামী ১৬ ডিসেম্বর। নিলামের আসর বসবে রাজস্থানের জয়পুরে। এরআগে গত ১৬ নভেম্বর বন্ধ হয়েছিল আইপিএল-এর ট্রেড উইন্ডো। ট্রেড উইন্ডোতে সব দলই কয়েকজন করে খেলোয়াড় ছেড়ে দিয়েছে। কয়েকটি দল অন্যান্য দল থেকে কযেকজন ক্রিকেটারকে নিয়েছে‌ও। কিন্তু এখনও দলগুলির স্কোয়াড সম্পূর্ণ নয়। নিলামে সেই ফাঁকগুলিই পূরণ করা হবে।

এবার নির্বাচনের জন্য আইপিএল সম্পূর্ণ বা অংশত দেশের বাইরে আয়োজন করতে হতে পারে। সেক্ষেত্রে বিসিসিআইয়ের প্রথম পছন্দ দক্ষিণ আফ্রিকা। প্রথমত এই দেশে আইপিএলের মতো বড় টুর্নামেন্ট আয়োজন করার মতো যথেষ্ট মাঠ রয়েছে। দ্বিতীয়ত এখানে আয়োজনের খরচও তুলনায় কম। আলোচনায রয়েছে ইংল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাতও। কিন্তু ইংল্যান্ডের ক্ষেত্রে সমস্যা বিপুল খরচ। আর আমিরাতে পর্যাপ্ত ত্রিকেট স্টেডিয়ামের অভাব রয়েছে।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD