শচীনপুত্রের কান্ড

শচীনপুত্রের কান্ড

বাবা শচীন টেন্ডুলকার ব্যাট হাতে ক্রিকেটবিশ্ব শাসন করেছেন। বাবার পথ ধরে ছেলে অর্জুন ক্রিকেটার হিসাবে ক্রমশ পরিণত হয়ে উঠছেন। কিন্তু ব্যাটিংয়ে নয়, জুনিয়র টেন্ডুলকার নিজের আলাদা পরিচিতি তৈরি করছেন- বোলার হিসেবে।

মুম্বাইয়ের বয়সভিত্তিক দলে পাকাপাকি জাগয়া করে নেওয়া অর্জুন গত বছর কোচবিহার ট্রফিতে মধ্যপ্রদেশ ও রেলওয়ের বিরুদ্ধে ইনিংসে পাঁচ উইকেট দখল করেছিলেন। চলতি মৌসুমে ভিনু মানকড় ট্রফিতে গুজরাটের বিরুদ্ধেও এক ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছেন তিনি। এবার দিল্লির বিরুদ্ধে কোচবিহার ট্রফির ম্যাচে আরও একবার এমনটা করে দেখালেন জুনিয়র টেন্ডুলকার।

ফিরোজ শাহ কোটলায় টসে জিতে মুম্বাইকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় দিল্লি। ৪৫৩ রানে তাদের প্রথম ইনিংস শেষ করে মুম্বাই। ওপেনার দিব্যাংশ ২১১ রানের অনবদ্য ইনিংস খেলেন। অর্জুন ব্যাট হাতে বিশেষ কিছু করতে পারেননি। নয় নম্বরে ব্যাট করে মাত্র ৫ রান করে আউট হন শচীন পুত্র।

তবে বল হাতে চমক দেখান জুনিয়র টেন্ডুলকার। তৃতীয় দিনের শেষে দিল্লি তাদের প্রথম ইনিংসে ৯ উইকেট হারিয়ে ৩৯৪ রান তুলেছে। সেঞ্চুরি করেছেন গগন বৎস (১০০) ও প্রিয়াংশ আর্য্য (১৫২)। অর্জুন ৯৮ রানে তুলে নিয়েছেন আয়ুশ বাদোনি, বৈভব কাঁদপাল, গুলজার সিং সাঁধু, হৃত্ত্বিক শোকীন ও প্রশান্ত কুমার ভাটির উইকেট।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD