মুমিনুল-মুশফিকে স্বস্তিতে বাংলাদেশ

মুমিনুল-মুশফিকে স্বস্তিতে বাংলাদেশ

মুমিনুল হক আর মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে, মিরপুর টেস্টের প্রথম দিনে ৫ উইকেটে ৩০৩ রান তুলেছে বাংলাদেশ। তাতে অনেকদিন পর টেস্ট ক্রিকেটে একটা ভালো দিন কাটলো টাইগারদের। ১৬১ রান করে মুমিনুল আউট হলেও, ১১১ রানে উইকেটে আছেন মুশফিকুর। কাইল জার্ভিস নেন তিন উইকেট।

‘মর্নিং শোজ দ্যা ডে’। সকাল দেখেই নাকি দিনের চিত্র বোঝা যায়। কখনও কখনও এই প্রবাদও যে ভুল হতে পারে মিরপুর টেস্টে তা প্রমান হলো।

আর সেটা প্রমান করলেন ‘কক্সবাজারের রাজপুত্র’। আট ইনিংস পর হাফসেঞ্চুরিকে তিনি রূপ দিলেন তিন অঙ্কের ম্যাজিক ফিগারে। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় আর সব মিলিয়ে মমিনুল পেলেন ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি।

আরেক প্রান্তে, নয় ইনিংস পর অর্ধশতকের স্বাদ নিলেন মুশফিকুর রহিম। তার উদযাপনটা আরো পুর্ণতা পেলো জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম, আর সব মিলিয়ে ষষ্ঠ সেঞ্চুরিতে। এ দুজনের জুটিতেই মিরপুর টেস্টে শক্ত অবস্থানে স্বাগতিকরা।

দিনের শেষটা দেখে বোঝার উপায় নেই শুরুতে কি ঝড় বয়ে গেছে। দুই ওপেনার লিটন দাস আর ইমরুল কায়েস প্যাভিলিয়নে ৯ ওভারের মধ্যেই। একজন শুন্য আরেকজনের রান মাত্র ৯। শিকারী কাইল জার্ভিস।

অভিষেকটা রাঙাতে পারেননি মোহাম্মদ মিঠুনও। দলের ২৬ রানে ত্রিপানোকে উইকেট বিলিয়ে দিয়ে আরেকবার সিলেট টেস্টের স্মৃতি ফিরিয়ে আনলেন তিনি।

তবে দ্বিতীয় আর তৃতীয় সেশনে ম্যাচের লাগাম টেনে ধরেন মুমিনুল আর মুশফিক। দুজনের জুটিতে যোগ হয় ২৬৬ রান। যে কোন উইকেট জুটিতে বাংলাদেশের পক্ষে এটি চতুর্থ সেরা।

এ দুজনের ধ্রুপদী ব্যাটিংয়ে আট ইনিংস পর ২০০ রানের দেখা পেয়েছে টাইগাররা। ক্যারিয়ারে তৃতীয়বারের মতো দেড়শো পার হওয়া ইনিংস মুমিনুলের। তার ১৬১ রান জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ ইনিংস।

আগামীকাল অধিনায়ক রিয়াদকে নিয়ে দ্বিতীয় দিন শুরু করবেন মুশফিকুর রহিম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD