হকি সভাপতির কাছে মেরিনারের আবেদন

হকি সভাপতির কাছে মেরিনারের আবেদন

স্পোর্টস রিপোর্টার

গত বছর প্রিমিয়ার হকির অঘোষিত ফাইনালে ঢাকা মোহামেডানের মুখোমুখি হয়েছিল মেরিনার ইয়াংস। দু’দলের পয়েন্ট ছিল সমান (৩৬ পয়েন্ট)। গোল ব্যবধানে এগিয়ে থাকা মোহামেডান ড্র করলেই চ্যাম্পিয়ন হতো। কিন্তু ৪৪ মিনিটে করা মেরিনারের গোল বাতিলের দাবীতে নিয়মের বাইরে গিয়ে ফিল্ড আম্পায়ারের কাছে রিভিউ’র আবেদন করেন সাদা-কালো শিবিরের খেলোয়াড়রা। আর তাতেই ম্যাচ বন্ধ ছিল প্রায় ২২ মিনিট। অবশেষে রিভিউ আবেদনে সাড়া দিয়ে টিভি আম্পায়ার গোলটি বাতিল করেন। পরে আর খেলা মাঠে গড়ায়নি। অবশেষে লিগ কমিটি কালক্ষেপণ করে দীর্গ কয়েক মাস পর দু’দলের শাস্তি দাবী করে বাংলাদেশ হকি ফেডারেশনকে (বাহফে) চিঠি দেয়। তবে মেরিনার এ দাবী মানতে নারাজ।

ক্লাবটি বাহফে’র নতুন সভাপতি এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের কাছে লিগ কমিটির ঐ সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে নিরপেক্ষ তদন্তের করে হকির স্বার্থে গঠনতন্ত্র মেনে দোষী ক্লাবের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আবেদন করবেন। আজ বৃহস্পতিবার ক্লাব প্রাঙ্গনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান, সহসভাপতি আলমগীর কবির।

মেরিনার ক্লাবের এ কর্মকর্তা জানান, ‘মাঠে দু’দল নয়, দোষ করলে এক দল করে। কিন্তু আমরা এখন শুনতে পাচ্ছি দু’দলকেই শাস্তি দিয়ে শীর্ষ দু’টি ক্লাবকে যুগ্মভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। এটা খুবই লজ্জাজনক। এমন সিদ্ধান্ত হকিকে আরো পিছিয়ে দেবে। আমরা সেদিন মাঠে নিয়ম মেনেই খেলতে রাজী ছিলাম। কিন্তু বিদেশী আম্পায়ারের সিদ্ধান্ত উপেক্ষা করে মোহামেডান খেলা বন্ধ রেখেছিল। আর লিগে কোন রিভিউ সিষ্টেম ছিল না। তারপরও মোহামেডানের প্লেয়াররা রিভিউর আবেদন করে যা ফিল্ড আম্পায়ার বাতিল করে দেন। কিন্তু তারা প্রেসার দিয়ে টিভি আম্পায়ারকে রিভিউ দেখতে বাধ্য করেন। রিভিউ’র সময় হকির এক শীর্ষ কর্তকর্তা টিভি আম্পায়ারকে গোল বাতিলে প্ররোচিত করেছিলেন। যা পরে প্রমান হয়। হকির ইতিহাসে এমন ঘটনা ন্যাক্কারজনক। এখন নতুন করে জানতে পারলাম অসমাপ্ত সেই ম্যাচটির কোন সূরাহা না করে দু’দলকেই শাস্তি প্রদান করে মোহামেডান ও আবাহনীকে যুগ্মভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করবে ফেডারেশন। আমরা এ ধরনের সিদ্ধান্তের প্রতিবাদ জানাচ্ছি এবং হকি অঙ্গন থেকে কিছু দুষ্ট চক্রকে প্রতিহত করার আহ্বান জানাচ্ছি।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD