ফেডারেশন কাপ আজ শুরু

ফেডারেশন কাপ আজ শুরু

চট্টগ্রাম আবাহনী ও ঢাকা রহমতগঞ্জের মধ্যকার খেলা দিয়ে আজ মাঠে গড়াচ্ছে ঘরোয়া ফুটবলের প্রথম আসর ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্ট। এবারের আসরে ঢাকা ও চট্টগ্রামের ১৩টি ক্লাব চারটি গ্রুপে খেলবে। প্রত্যেক দিন দু’টি করে খেলা হলেও আজ শনিবার উদ্বোধনী দিনে হবে একটি ম্যাচ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল পাঁচটায় ম্যাচ শুরু হবে।

এবারের ফেডারেশন কাপে অংশ নেয়া দলগুলো হলো- এ-গ্রুপে বর্তমান রানার্সআপ চট্টগ্রাম আবাহনী, আরামবাগ ও রহমতগঞ্জ, বি-গ্রুপে সাইফ স্পোর্টিং ক্লাব, ব্রাদার্স ও টিম বিজেএমসি, সি-গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং ডি-গ্রুপে খেলবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব, বসুন্ধরা কিংস ও নোফেল স্পোর্টিং ক্লাব।

অন্যান্য বছরের মত এবারও কোটি কোটি টাকা খরচ করে দল গড়ে ক্লাবগুলো। অথচ দর্শক টানতে লাখ টাকাও খরচা করে না বাফুফে। মৃতপ্রায় ফুটবলকে জাগিয়ে তুলতে প্রচার প্রচারনা নেই। কেবলমাত্র ঘোড়ার গাড়ী করেই মুষ্টিমেয় কিছু এলাকায় মাইকিং করে প্রচার করা হয় ফেডারেশন কাপের। তাই জানতে না পেরে দর্শকরাও হন না স্টেডিয়াম মুখো। ফেডারেশন কাপেও টিকিট কেটে স্টেডিয়ামে প্রবেশ করতে হবে দর্শকদের। প্রতিদিন ভিআইপি ৫০ টাকা এবং গ্যালারি টিকিটের মূল্য ধরা হয়েছে ২০ টাকা। স্টেডিয়ামের গেটে পাওয়া যাবে টিকিট। টুর্নামেন্টের সবগুলো খেলাই সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন। চ্যাম্পিয়ন দল পাচ লাখ ও রানার্স-আপ দল দু’লাখ টাকা প্রাইজমানি পাবে।

টুর্নামেন্টে শক্তিশালী গ্রুপ হিসেবে দেখা হচ্ছে ডি-গ্রুপকে। যেখানে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে শেখ জামাল, মোহামেডান, বসুন্ধরা ও নোফেল। দেশের ঘরোয়া আসরে ঢাকা আবাহনীর পরেই শক্তিশালী অবস্থানে রয়েছে শেখ জামাল ক্রীড়া চক্র। বড় হিসেবেই ঢাকার মাঠে আবির্ভূত হয়ে প্রিমিয়ার লিগ ও ফেডারেশন কাপে তিনটি করে চ্যাম্পিয়ন ট্রফি জিতেছে। দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান। পেশাদার লিগে শিরোপা জিততে না পারলেও ফেডারেশন কাপে ১১বার শিরোপা জিতেছে তারা। তবে লিগের প্রথম তিন আসরে হ্যাটট্রিক চ্যাম্পিয়নও হয়েছিল দলটি। এবারের আসরে চমক দেখাতে পারে বসুন্ধরা কিংস। চ্যাম্পিয়নশিপ লিগ থেকে উঠে আসা এই ক্লাবটির এবারই অভিষেক হচ্ছে পেশাদার লিগে। শুরুটা বর্ণিল করতেই রাশিয়া বিশ্বকাপে খেলা বিদেশী ফুটবলারকে দলে ভিড়িয়েছে ক্লাবটি। নামি দামী ফুটবলারদের নিবন্ধন করিয়েছে বসুন্ধরা কিংস। তাই ‘ডেথ গ্রুপ’ খ্যাত ডি-গ্রুপে এই শক্তিশালী দলের লড়াই দেখার জন্য মুখিয়ে থাকবেন দর্শকরা।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD