চাপ মুক্ত না হলে বাংলাদেশকে হারানো কঠিন : আকরাম

চাপ মুক্ত না হলে বাংলাদেশকে হারানো কঠিন : আকরাম

এশিয়া কাপের সুপার ফোর পর্বের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানকে কঠিন পরীক্ষায় পড়তে হবে বলে মনে করেন, দেশটির সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম।

আগামীকাল বুধবার আবুধাবিতে সুপার ফোরের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও পাকিস্তান। এ ম্যাচের বিজয়ী দল খেলবে ফাইনালে। হেরে যাওয়া দল টুর্নামেন্ট থেকে নেবে বিদায়। কিন্তু এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে নিজেদের দল নিয়ে চিন্তিত আকরাম।

পাকিস্তান দলকে কিছুটা ভীতসন্ত্রস্ত মনে হচ্ছে উল্লেখ করে সাবেক এ পেসার বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে। কারণ, পাকিস্তানের পারফরমেন্সে আমি হতাশ। পাকিস্তানের এই দলটিকে আমার ভীতসন্ত্রস্ত মনে হচ্ছে।’

হংকং-এর বিপক্ষে ৮ উইকেটে জয় দিয়ে এবারের এশিয়া কাপে যাত্রা শুরু করে পাকিস্তান। তবে গ্রুপ পর্বে পরের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে অসহায় আত্মসমর্পণ করেছিল পাকিস্তান। ভারতের কাছে ৮ উইকেটে হারে তারা। এক জয়েই সুপার ফোরে ওঠে পাকিস্তান।

গ্রুপ পর্বের মতো সুপার ফোরেও জয় দিয়ে যাত্রা শুরু করে পাকিস্তান। আফগানিস্তানকে ৩ উইকেটে হারায় তারা। এতে ভারতের বিপক্ষে সুপার ফোরের ম্যাচের আগে আত্মবিশ্বাসী হয়ে ওঠে পাকিস্তান। কিন্তু দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মার সেঞ্চুরিতে পাকিস্তানকে আবারো হারায় ভারত। ব্যবধান ৯ উইকেট।

ভারতের কাছে হেরে এশিয়া কাপের ফাইনাল নিয়ে চিন্তায় পড়ে গেছে পাকিস্তান। ফাইনালে খেলতে হলে সুপার ফোরের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জয় ছাড়া অন্য কোনো পথ খোলা নেই তাদের। তবে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি পাকিস্তানের জন্য সহজ হবে না বলে মনে করেন দেশটির সাবেক বাঁ-হাতি কিংবদন্তি পেসার আকরাম।

তিনি বলেন, ‘বাংলাদেশ যথেষ্ট শক্তিশালী দল। পাকিস্তানের জন্য ম্যাচটা সহজ হবে না। ছেলেদের একটা কথাই বলবো। ফলের কথা না ভেবে নির্ভীক ক্রিকেট খেলো। চাপ মুক্ত হয়ে খেলতে হবে। নয়তো বাংলাদেশের বিপক্ষে জয় পাওয়া কঠিন হয়ে যাবে।’

পাকিস্তান দলের চিত্র ভালো লাগছে না আকরামের। দলকে ভীতসন্ত্রস্ত মনে হচ্ছে তার, ‘পাকিস্তানের খেলোয়াড়দের দেখে মনে হচ্ছে, তারা ভয়ে ভয়ে খেলছে। মাঠে তাদের মুখ দেখে হতাশ মনে হচ্ছে। ব্যাটসম্যানরা যখন ব্যাট করতে নামছে তাদের মুখ দেখেই বোঝা যাচ্ছে, তারা ঘাবড়ে আছে। বর্তমানে যেভাবে খেলছে দল। তা মোটেও ভালো লক্ষণ নয়।’

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD