বাংলাদেশের নারীদের পাঁচ টুর্নামেন্ট

বাংলাদেশের নারীদের পাঁচ টুর্নামেন্ট

আশা জাগিয়ে‌ও সাফল্য ধরে রাখতে পারেনি বাংলাদেশের নারী ফুটবল দল। ভুটানের থিম্পুতে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের কাছে হেরে দেশে ফেরে তারা। টানা জয়ের ধারায় উড়তে থাকা মেয়েরা ভারতের বিপক্ষে একটু হোঁচট খেলেও থেমে নেই তারা। সামনে এএফসি ও সাফের মতো গুরুত্বপূর্ণ এই ইভেন্টগুলোতে অংশগ্রহণের জন্য নিজেদের তৈরি করছেন কৃষ্ণা-সাবিনা-মারিয়ারা। আগামীতে আর‌ও পাঁচটি আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলবে বাংলাদেশ নারী ফুটবল দল।

সেপ্টেম্বরেই ঢাকায় এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবলের বাছাই পর্ব। অংশ নেয়া দলগুলো হলো- বাংলাদেশ, ভিয়েতনাম, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও লেবানন।

এর পরেই ভুটানে সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল। এই টুর্নামেন্টে বাংলাদেশের গ্রুপে আছে- নেপাল ও পাকিস্তান। অক্টোবরে তাজিকিস্তানে অনুষ্ঠিত হবে এএফসি অনূর্ধ্ব-১৯ মহিলা ফুটবল। সেখানে বাংলাদেশের গ্রুপে আছে- দক্ষিণ কোরিয়া, চাইনিজ তাইপে ও স্বাগতিক তাজিকিস্তান।

নভেম্বরে অলিম্পিক গেমস ফুটবলের বাছাই পর্ব। তবে সেই বাছাই পর্বের ভেন্যু এখনো নির্বাচিত হয়নি। এই টুর্নামেন্টে বাংলাদেশের গ্রুপে খেলবে- মিয়ানমার, নেপাল ও ভারত। এরপর বছরের শেষের দিকে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে অনুষ্ঠিত হবে সিনিয়র নারী সাফ ফুটবল টুর্নামেন্ট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD