আমেরিকা জয় করে দেশে ফিরলো সাকিবরা

আমেরিকা জয় করে দেশে ফিরলো সাকিবরা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা এক মাসের সিরিজ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সাকিব আল হাসানসহ জাতীয় দলের মোট ৯ জন ক্রিকেটার ঢাকা পৌঁছান।

কয়েকজন খেলোয়াড় যে দলের সঙ্গে এখনই ফিরছেন না সেটা আগেই জানা ছিল। ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা স্ত্রী এবং সন্তানের চিকিৎসার জন্য নিউইয়র্কে যাবেন। ওয়ানডে সিরিজ শেষেই তিনি নিউইয়র্কে চলে গেছেন। তার দেশে ফিরতে আরো চার-পাঁচদিন সময় লাগতে পারে।

মাহমুদুল্লাহ রিয়াদ চলে গেছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে সেন্ট কিটসে। এছাড়া তামিম ইকবাল ও মুশফিকুর রহিম স্ত্রীসহ রয়ে গেছেন যুক্তরাষ্ট্রে। তারা দেশে ফিরবেন ঈদের আগে। সৌম্য সরকার গেছেন আয়ারল্যান্ডে। সেখানে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলবেন তিনি।

তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে অধিনায়ক সাকিব আল হাসানসহ মোট ৯ জন ক্রিকেটার দেশে ফিরছেন। ধারণা করা হচ্ছে, সম্ভবত সাকিব এবার হজ করতে যাবেন। তবে এ ব্যাপারে সাকিবের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সদ্য সমাপ্ত এই সিরিজে বাংলাদেশ দারুণ সাফল্য পেয়েছে, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতেছে। দুটি সিরিজেই ২-১ ব্যবধানে জিতেছে লাল-সবুজের দল। যদিও এর আগে টেস্ট সিরিজে চরম ব্যর্থ হয়েছে তারা; ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিল।

টেস্ট সিরিজের শুরুতেই বাংলাদেশ গড়েছিল লজ্জার নতুন রেকর্ড। অলআউট হয়ে গিয়েছিল মাত্র ৪৩ রানে। টেস্টে এক ইনিংসে এটি বাংলাদেশের সর্বনিম্ন সংগ্রহ। শুধু তাই নয়, অ্যান্টিগা টেস্টে বাংলাদেশ হেরেছে ইনিংস ও ২১৯ রানে।

কিংস্টনে দ্বিতীয় টেস্টেও বাংলাদেশ হেরেছে বাজেভাবে, ১৬৬ রানে। দুই টেস্টেই ব্যাটিং ও বোলিং দুই ক্ষেত্রেই চোখে পড়ার মতো ব্যর্থতা ছিল লাল-সবুজের দলের। অবশ্য সীমিত ওভারের ক্রিকেটে সে ব্যর্থতা কাটিয়ে উঠেছে দল। পেয়েছে দারুণ কিছু সাফল্য। তাই টেস্টের লজ্জাজনক ব্যর্থতা কিছুটা হলেও ঢেকেছে।

দেশে ফেরার পর টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, ‘এই ট্যুরটা সাকসেসফুল। তিনটা ট্রফির মধ্যে দুটো জিততে পেরেছি। দেশের বাইরে তো এ রকম ফলাফল আমরা করি না সাধারণত। ফলে আমরা খুবই সন্তুষ্ট।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD