সিরিজ জয়ের অপেক্ষা বাংলাদেশের

সিরিজ জয়ের অপেক্ষা বাংলাদেশের

বেশ কিছুদিন ধরে শক্তিশালি দেশের কাতারে উঠে এসেছে বাংলাদেশ। নিজেদের পারফরমেন্স আর শক্তিতে সেরা দলগুলোকে হারিয়ে নিজেদের সার্মথের পরিচয় দিয়েছে ইতোমধ্যে টাইগাররা। ২০১৫ সালটি যেন বাংলাদেশ ক্রিকেটের ‘গোল্ডেন ইয়ার’। এরপরই পেছনের পায়ে হেটেছে বাংলাদেশের ক্রিকেট। শেষ ২১টি সিরিজ ও র্টুনামেন্টে জয়ের দেখা পায়নি টাইগাররা।

২০১৬ সালে আফগানিস্তানের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছিল বাংলাদেশ। এরপর থেকেই টানা ২১টি সিরিজে জয় বিহীন বাংলাদেশের ক্রিকেটাররা। তারমধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হলো ১৭টি। এই সিরিজের ৫টিতে ড্র করলেও বাংলাদেশ হেরেছ ১২টিতে।

লাল-সবুজের দল আয়ারল্যান্ডে তিনজাতি সিরিজে দ্বিতীয় এবংইংল্যান্ড চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনালিস্ট হয়েছিল। নিজেদের দেশে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে নিয়ে আয়োজিত তিনজাতি ওয়ানডে সিরিজে রার্নাসআপ হয়েছিল টাইগাররা। আর শ্রীলঙ্কায়, ভারত ও স্বাগতিক শ্রীলঙ্কাকে নিয়ে আয়োজিত টি-টোয়েন্টি র্টুনামেন্টেও রানারআপ হয় বাংলাদেশ।

তবে জুনে আফগানিস্তানের কাছে ৩-০ তে টি-টোয়েন্টিতে সিরিজ হেরে এই ফরমেটে নিজেদের দৈন্যদশাই ফুটিয়ে তোলে বাংলাদেশ। পরে দুই ম্যাচের টেস্ট সিরিজেও ওয়েস্ট ইন্ডিজের কাছে হোয়াইট ওয়াশ হয় সাকিব-তামিমরা।

তবে ওয়ানডে সিরিজে এখনও জয়ের ধারায় ফেরার সুযোগ আছে মাশরাফি বাহিনীর। গায়ানায়, দুই ম্যাচের প্রথমটি জিতে এবং দ্বিতীয়টি হেরে সিরিজে এখন ১-১ এ সমতা চলছে। সেন্ট কিটসে আজ সন্ধ্যায় সিরিজ নির্ধারণী ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে হারাতে পারলেই জয়ের ধারায় ফিরতে পারবে বাংলাদেশ। ম্যাচ পরিত্যাক্ত বা টাইগাররা পরাজিত হলে, সিরিজ পরাজয় অব্যাহত থাকার পাশাপাশি টানা ২২টি সিরিজ না জেতার রের্কড গড়বে টাইগাররা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD