সবচেয়ে বেশি ম্যাচ খেলা রুই

সবচেয়ে বেশি ম্যাচ খেলা রুই

বিশ্বকাপে খেলা ৩২ দলের খেলোয়াড়দের মধ্যে সবেচেয়ে বেশি ম্যাচ খেলেছেন স্পেনের খেলোয়াড়রা। আর ব্যক্তিগতভাবে বেশি সময় খেলেছেন পর্তুগাল ‌ও স্পোর্টিং লিসবনের গোলকিপার রুই প্যাট্রিসিয়া‌ও। ৫ হাজার ৫৮০ মিনিট মাঠে থেকে তিনি ৬১টি ম্যাচ খেলেন। এদিকে, ইংলিশ খেলোয়াড়রা আছেন চতুর্থ স্থানে। স্পেনের পরেই বেশি ম্যাচ খেলেছে ফ্রান্স এবং ব্রাজিলের খেলোয়াড়রা। সুইজারল্যান্ড ভিত্তিক একটি জরিপ প্রতিষ্ঠান ‘সিআইইএস ফুটবল অবর্জাভারি’ গত এক বছর খেলোয়াড়দের বিভিন্ন তথ্য-উপাত্ত ঘেটে এমনই কথা প্রকাশ করেছে।

স্পেনের খেলোয়াড়রা ইংলিশদের চেয় ১০ হাজার মিনিটের‌ও বেশি সময় খেলেছেন। ফ্রান্স ৫ হাজার আর ব্রাজিলের খেলোয়াড়রা খেলেছেন ৪ হাজার মিনিট বেশি। ২০১৭ সালের ১ জুলাই থেকে ২০১৮ সালের ৩১ মে পর্যন্ত বিভিন্ন লিগের তথ্য-উপাত্ত নিয়ে জরিপ চালানোর পরে এই রিপোর্ট প্রকাশ করে ‘সিআইইএস ফুটবল অবর্জাভারি’।

ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউদগেটের শিষ্যরা ৭৬ হাজার ৪৭৬ মিনিট ফুটবল খেলেন। অর্থাৎ এক একজন গড়ে ৩ হাজার ৩২৫ মিনিট মাঠে ছিলেন। এবং গড়ে ৩৭টি করে পুরো ম্যাচ খেলেন।

পর্তুগিজ প্যাট্রিসি‌ওর পরে আছেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডার দুজে সেলেটা-কার। এই তালিকার চতুর্থ স্থানে আছেন, আর্জেন্টাইন ফরোয়ার্ড লি‌ওনেল মেসি। অ্যাথলেটিকো মাদ্রিদের সাউল নিগুয়েজের পরেই আছেন মেসি। ৫ হাজার আট মিনিটে ৬০টি ম্যাচে মাঠে ছিলেন এই আর্জেন্টাইন তালিসমান। তবে এই তালিকার শীর্ষ দশে কেনো ইংলিশ খেলোয়াড়ের নাম নেই।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD