রোনালদোকে ফিরিয়েই হিরো

রোনালদোকে ফিরিয়েই হিরো

পর্তুগালের বিরুদ্ধে প্রবল লড়েও ম্যাচটা জিততে পারেনি ইরান। ভাগ্য সহায় থাকলে পরের রাউন্ডে পৌঁছতেও পারতো তারা। তবে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেও রাশিয়া থেকে মাথা উঁচু করেই দেশে ফিরছেন আলি রেজারা। ইরানের মানুষজন বলতে শুরু করেছেন, পর্তুগাল, স্পেনের গ্রুপে না থাকলে অনেক দূর যেতেও পারত তাঁদের দল।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পেনাল্টি বাঁচিয়ে এখন নায়ক ইরানের গোলকিপার আলি রেজা। লিওনেল মেসির পেনাল্টি থামিয়ে একইভাবে প্রচারের স্পটলাইট ছিলো আইসল্যান্ডের গোলকিপার হ্যানস হ্যাল্ডারসনের উপর। রোনালদোর পেনাল্টি নষ্টের রাতে বুক ভেঙেছে ইরানের।

তেহরান অবশ্য মাতোয়ারা গোলকিপার আলি রেজাকে নিয়ে। এই রাজধানী শহর থেকেই তো একদিন শুরু হয়েছিল আলি রেজার উত্থান। গরিব পরিবারে জন্ম তাঁর। পেট চালানোর জন্য একসময়ে গাড়ি ধোয়ামোছাও করতে হয়েছিল রেজাকে। রাস্তার ফুটপাথে ঘুমিয়ে পড়তেন তিনি। একদিন স্থির করলেন তেহরানে পালিয়ে যাবেন। স্বপ্ন দেখতেন একদিন বড় ফুটবলার হবেন।

দেশের হয়ে খেলবেন। সেই স্বপ্ন পূরণ করার জন্য আলি রেজা বাড়ি থেকে পালিয়ে যান তেহরানে। সেখানেই শুরু হয় তাঁর অনুশীলন। স্বপ্ন সত্যি করার জন্য নিজেকে ডুবিয়ে দিতেন অনুশীলনে। অনেকেই রেজাকে ফুটবল ক্লাবের সামনে শুয়ে থাকতে দেখেছেন। ভুল করে তাঁকে ভিক্ষাও দিয়েছেন অনেকে। গলি থেকে রাজপথে আজ উঠে এসেছেন ইরানের গোলকিপার। বিশ্বকাপ তাঁকে পরিচিতি দিয়েছে। রোনাল্ডোর পেনাল্টি বাঁচিয়ে আলি রেজা এখন সুপারস্টার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD