জাহানারার রেকর্ডে বাংলাদেশের জয়

জাহানারার রেকর্ডে বাংলাদেশের জয়

বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে ৫ উইকটে নিয়ে জাহানারার রেকর্ড গড়ার দিনে আয়ারল্যান্ডকে হারিয়েছে ৪ উইকেটে। ডাবলিনে আইরিশদের ৮ উইকেটে ১৩৪ রানের জবাবে ৬ উইকেট হারানো বাংলাদেশের নারী ক্রিকেটাররা ১৩৫ রান করে শেষ বলে জয় পায়।

শেষ ২ ওভারে ১৮ রান দরকার ছিল বাংলাদেশের। ১৯তম ওভারে বাংলাদেশের স্কোরবোর্ডে যোগ হয় ১৪ রান। একটি করে চার মারেন ফাহিমা খাতুন ও সানজিদা ইসলাম। শেষ ওভারে দরকার মাত্র ৪ রান। প্রথম চার বলে ৩ রান আসার পর পঞ্চম বলে রান আউট হন সানজিদা। শেষ বলে দরকার ১ রান। স্নায়ুচাপ সামলে ফাহিমা খাতুন ১ রান নিয়ে দলকে জয় এনে দেন। ৪ উইকেট হাতে রেখে জয়ের স্বাদ পায় টাইগ্রেসরা।

শেষ বলে জয় পেলেও বাংলাদেশ দাপটের সঙ্গে খেলেছে পুরো ম্যাচে। জাহানারা আলম ২৮ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন। এছাড়া ১টি করে উইকেট নেন সালমা খাতুন ও খাদিজা তুল কুবরা। বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে আগের সেরা বোলিং সালমা খাতুনের, ৬ রানে ৪ উইকেট। বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে বল হাতে ৫ উইকেট নেন জাহানারা।

আইরিশদের হয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ৪১ রান করেন ইসাবেল জয়েস। ২৮ রান করেন গ্যাবি লুইস।

ডাবলিনে ১৩৫ রানের জবাবে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। ৪ রানে আউট হন শামীমা সুলতানা। ২৪ রান করেন আয়েশা রহমান। ১০ ওভার শেষে বাংলাদেশের রান ছিল ২ উইকেটে ৪৯। শেষ ১০ ওভারে ৮৬ রান তুলে বাংলাদেশ জয় পায়। মিডল অর্ডারে নিগার সুলতানা ৩৮ বলে ৪৬ রান করেন। এছাড়া ১৮ বলে ২৬ রান করেন ফাহিমা খাতুন।

৪ উইকেটের জয়ে বাংলাদেশ তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল। আগামীকাল শুক্রবার একই মাঠে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD