আরেকটি রেকর্ডের সামনে সাকিব

আরেকটি রেকর্ডের সামনে সাকিব

২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় বাংলাদেশের এক তরুণ কিশোরের। কে জানতো এই কিশোরটি একদিন বিশ্ব ক্রিকেট দুনিয়া শাসন করবে। বিশ্বের সব বাঘা বাঘা ক্রিকেটারদের পিছনে ফেলে গড়বেন একর পর এক নতুন কীর্তি। সেই কিশোর ছেলেটি বাংলাদেশর টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়ক সাকিব আল হাসান।

বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকির আল হাসান গড়েই চলেছেন একের পর এক রেকর্ড। ধীরে ধীরে পিছনে ফেলছেন বিশ্বের সব নামিদামী ক্রিকেটারদের। এবার আরেকটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে তিনি। আর দুই উইকেট পেলেই আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান এবং ৫০০ উইকেটের মালিক হবেন এই বাঁহাতি অলরাউন্ডার।

এর আগে অবশ্য সাবেক প্রোটিয়া অলরাউন্ডার জ্যাক ক্যালিস এবং পাকিস্তানের শহীদ আফ্রিদী এই রেকর্ডট করেছেন। সাকিবের আন্তর্জাতিক ক্যারিয়ারে ১০ হাজার রান আগেই পূরণ করেছেন এবং বল হাতে তার উইকেট সংখ্যা ৪৯৮টি। আসন্ন আফগানিস্থান সিরিজে তিন ম্যাচে দুই উইকেট পেলেই বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসাবে এই রেকর্ডটি গড়বেন। তাবে সাকিব তাদের থেকে এক দিক দিয়ে এগিয়ে থাকবেন। তাদের থেকে কম ম্যাচ খেলে এই রেকর্ডটি গড়বেন। জ্যাক ক্যালিস ৪২০ ম্যাচ এবং আফ্রিদী ৪৭৭ টি ম্যাচ খেলে ১০ হাজার রান এবং ৫০০ উইকেট নিয়েছেন। আর সাকিবের তিন ফরমেটের ম্যাচের সংখ্যা ২৯৯টি। তাই আগামী ৩ জুন আফগানিস্থানের বিপক্ষে ম্যাচে দুই উইকেট নিলেই সেই অভিজাত ক্লাবে নাম লেখাবেন সাকিব।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD