রোকসানার বাজিমাত

রোকসানার বাজিমাত

সলিডারিটি আর্চারি চ্যাম্পিয়নশিপে বাজিমাত করেছেন বাংলাদেশী আরর্চার রোকসানা। বিশ্বচ্যাম্পিয়ন তীরন্দাজ ইরাকের ফাতিমাকে পরাস্ত করে কম্পাউন্ড নারী এককের স্বর্ণ পদক জিতে দেশের মুখ উজ্জ্বল করেছেন তিনি। আজ বুধবার ফাইনালের মহারণে হাড্ডাহাড্ডি লড়াই শেষে ১৩৬-১৩৩ সেট পয়েন্ট ব্যবধানে স্বর্ণ জেতেন বাংলাদেশের এই তারকা।

সতীর্থ আর্চারের সঙ্গে পদক হাতে রোকসানা

স্বর্ণ পদক জয়ের পর মওলানা ভাসানী স্টেডিয়ামে রোকসানা ঘিরে আনন্দে মেতে উঠেন স্বাগতিকরা। বাংলাদেশ আর্চারি ফেডারেশনের কর্মকর্তারা অভিনন্দনের বন্যায় সিক্ত করেন তাকে। বিশ্ব চ্যাম্পিয়নকে পরাস্ত করে স্বর্ণ পদক জয় করা রোকসানা নিজেও আপ্লুত। তিনি জানান, ‘গতকাল (মঙ্গলবার) ফাইনাল নিশ্চিতের পর আমি জানিয়ে ছিলাম নিজের আত্মবিশ্বাসের কথা। আজ যখন তীর নিয়ে বোর্ডের সামনে দাঁড়াই, তখন আমার আত্মবিশ্বাস একটু সময়ের জন্যও হারাইনি। আমার মনে হয়েছিল, আমি পারবো। সেই আত্মবিশ্বাস থেকেই আজ আমি বিশ্ব চ্যাম্পিয়নকে পরাস্ত করে পদক জিতেছি। এ আনন্দ আসলে ভাষায় প্রকাশ করার মতো নয়।’

রোকসানা লক্ষ্য এখন আরো উপরে। নিজের মাটিতে নয়, এবার দেশের পতাকা উড়াতে চান বিদেশের মাটিতেও। আরো বড় আসরে উজ্জ্বল করতে চান নিজ দেশের মুখ। পদক ছিঁনিয়ে আনতে চান দেশের হয়ে। এজন্য সরকারের পৃষ্ঠপোষকতার দাবী করেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD