কাউন্দিয়াবাসির বিশ্বকাপ প্রস্তুতি

কাউন্দিয়াবাসির বিশ্বকাপ প্রস্তুতি

ফারদিন আল সাজু

পৃথিবীর অন্য দেশগুলোর মতো বিশ্বকাপ ফুটবল জ্বরে আক্রান্ত পুরো দেশ। চার বছর পর আবার‌ও বইছে বিশ্বকাপের হাওয়া। রাশিয়া বিশ্বকাপের ফুটবল শৈলিতে মেতে উঠতে, পৃথিবীর সেরা খেলোয়াড়েদর পায়ের জাদু মুগ্ধ হয়ে দেখতে গোটা দেশের মতো প্রস্তুত হচ্ছে ঢাকা-১৪ আসনের কাউন্দিয়া ইউনিয়ের ফুটবল সর্মথকরা।

মূলত এই ইউনিয়নের মানুষের কাছে আর্জেন্টিনা ও ব্রাজিলই পরমপ্রিয় দুটি দল। আর সে কারণেই উন্মাদনাটা শুরু হয়ে গেছে বিশ্বকাপের প্রায় এক মাস আগে থেকেই। এলাকায় ইতোমধ্যেই ব্রাজিল-আর্জেন্টিনা পতাকা উড়তে শুরু করেছে। নীল আকাশে পত পত করে উড়ছে এলাকাবাসীর প্রিয় দলের পতাকা। আর যারা এখনো পতাকা ‌ওড়াননি তারা কিছুদিনের মধ্যেই ছেয়ে ফেলবেন বাড়িগুলোর ছাদ। তবে শুধু আর্জেন্টিনা-ব্রাজিলই নয়; স্পেন, জার্মানির সঙ্গে পর্তুগাল কিংবা ফ্রান্সের পতাকাও উড়িয়েছেন কেউ কেউ। কারণ তারা যে এই দলগুলোর সমর্থক।

বিশ্বকাপ এলে যেন এই ইউনিয়নের দর্জিদের কাজের চাপ দ্বিগুন বেড়ে যায়। একদিকে ঈদ, অন্যদিকে রাশিয়া বিশ্বকাপ; সবমিলিয়ে এবার তাদের ব্যস্ত সময় পাড় করতে হচ্ছে। নতুন জামা-কাপড় বানানোর পাশাপাশি প্রিয় দলের পতাকা কেনার‌ও যে ধুম পড়েছে।

এছাড়াও সময়ের আবর্তনে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিশ্বকাপ নিয়ে দেখা দিচ্ছে উত্তেজনা। লিওনেল মেসির ভক্তরা তাঁর গুণগান গেয়ে্ছে যদি কোন পোস্ট দেয়, ক্রিস্টিয়ানো রোনালদো কিংবা নেইমার সমর্থকদের একটুও দেরি হয় না। তারও তাদের প্রিয় খেলোয়াড়কে সবচেয়ে সেরা বানানোর চেষ্টা থাকে। এই নিয়ে চলে নানান তর্ক-বির্তক। চায়ের দোকান থেকে শুরু করে মাঠে-ময়দানে আর্জেন্টিনা-ব্রাজিল দুই দলের সমর্থকদের মধ্যকার ‘কে সেরা’ নিয়ে চলছে বাক-বিতন্ডা। সব মিলিয়ে এই ইউনিয়নের মানুয়ের মাঝে বিশ্বকাপের পরিপূর্ণ আমেজ বিরাজ করছে।

এদিকে বিশ্বকাপের জন্য বড় পর্দায় খেলা দেখের জন্য প্রস্তুতি নিছে এই ইউনিয়রে কিছু যুব সংঘঠন। তাদের মধ্যে টিকালারটেক, কুমারবাড়ী, পাঁচকানি গ্রামের ফুটবল সমর্থকরা জানান, এবারে আসরটি আমরা সাজাবো ভিন্নরূপে। এবারে রাশিয়া বিশ্বকাপ প্রত্যেকটি ম্যাচ আমরা বড় পর্দায় খেলা দেখার আয়োজন করার প্রস্তুতি নিয়েছি। যেন ছোট-বড় সকল শ্রেনীর মানুষ একসাথে বসে খেলা দেখতে পারে। কাউন্দিয়া ইউনিয়নবাসিদের কাছে ফুটবল কতটা জনপ্রিয়, যারা এখানে আসেনি তারা কখনো বুঝবেনা। ফুটবলের প্রতি ভালোবাসার এই টান, ইউনিয়নের মানুষের অন্তর থেকেই আসে। তাই বিশ্বকাপ মাঠে গড়ালে গোটা বাংলাদেশের সাথে উৎসবের আমেজে মাতবে তুরাগ বেস্টিত কাউন্দিয়া ইউনিয়নটি‌ও।

" class="prev-article">Previous article

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD