১০ এপ্রিল থেকে শুরু বিসিএল

১০ এপ্রিল থেকে শুরু বিসিএল

ঢাকা প্রিমিয়ার লিগের পর্দা নামছে আগামী ৫ এপ্রিল। ঘরোয়া ক্রিকেটের জমজমাট আসরের শিরোপা নির্ধারণ হবে সেদিনই। লিগ শেষ হবার পরপরই শুরু হবে প্রথম শ্রেণির ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক আসর বাংলাদেশ ক্রিকেট লিগ-বিসিএলের দ্বিতীয় পর্বের খেলা। চার দলের এ আসরের শেষ তিন রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে দ্বিতীয় পর্বে।

প্রথম পর্বে হয়েছিল তিন রাউন্ডের খেলা। এরপর ঢাকা লিগের জন্য বিসিএলকে বিরতি দেয়া হয়। চতুর্থ রাউন্ডে বিসিএলের দুইবারের চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রাল জোনের প্রতিপক্ষ বিসিবি নর্থ জোন। আর ইসলামী ব্যাংকের বিপক্ষে খেলবে প্রাইম ব্যাংক। সূচি চূড়ান্ত হলেও এখনও ভেন্যু চূড়ান্ত করতে পারেনি আয়োজকরা। তবে শিগগিরই ভেন্যুও চূড়ান্ত হয়ে যাবে বলে জানিয়েছে বিসিবি’র টুর্নামেন্ট কমিটি।

মিরপুর, ফতুল্লা এবং বিকেএসপিতে কোনো খেলা অনুষ্ঠিত হবে না সেটা নিশ্চিত। টানা খেলার উপর থাকায় মিরপুরের উইকেটে দীর্ঘ পরিসরের ম্যাচ চালানো সম্ভব নয়। একই অবস্থা ফতুল্লা ও বিকেএসপির। তাই রাজশাহী, খুলনা, বগুড়া ও সিলেটে ম্যাচ আয়োজনের কথা ভাবছে অয়োজকরা। ঢাকা লিগে ভালো করা ক্রিকেটারদের চাইলে ফ্র্যাঞ্চাইজিরা অন্তর্ভূক্ত করতে পারবে। এজন্য বিসিবি’র নির্বাচক কমিটি ও টুর্নামেন্ট কমিটির অনুমোদন নিতে হবে ফ্র্যাঞ্চাইজিদের।

প্রথম তিন রাউন্ডে দারুণ পারফরম্যান্স করেছিল বিসিবি নর্থ জোন। তিন ম্যাচে একটি জয় ও দুইটি ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে সবার উপরে তারা। ইষ্ট জোন ও সাউথ জোন সমান তিন ড্র নিয়ে রয়েছে দুই ও তিন নম্বরে। তবে ইষ্ট জোনের পয়েন্ট ৩০, সাউথ জোনের ২৬। ওয়ালটন সেন্ট্রাল জোনের অবস্থান চারে। দুইটি ড্র ও একটি পরাজয়ে তাদের পয়েন্ট ১৯। জাতীয় দলের সকল ক্রিকেটারদের বিসিএলে অংশগ্রহণ বাধ্যতামূলক করেছে টুর্নামেন্ট কমিটি। সেক্ষত্রে প্রথম শ্রেণির এ টুর্নামেন্ট যে জমে উঠবে তা বলার অপেক্ষা রাখে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD