সাউথ এশিয়ান টিটি ক্লাব চ্যাম্পিয়নশীপ

সাউথ এশিয়ান টিটি ক্লাব চ্যাম্পিয়নশীপ

দক্ষিণ এশিয়ায় ভারত বাদে অন্য কোন দেশে টেবিল টেনিসের প্রচল অনেকটাই সীমিত। এস এ গেমস কিংবা সাউথ এশিয়ান আসরই এ অঞ্চলের বড় টেবিল টেনিস প্রতিযোগিতা। তবে ইউরোপ ও আফ্রিকায় ক্লাবভিত্তিক একাধিক টুর্নামেন্ট হয় প্রতি বছর। দক্ষিণ এশীয় অঞ্চলে প্রথমবারের মত বাংলাদেশে বসছে ক্লাব চ্যাম্পিয়নশীপের আসর। আগামী ৭ থেকে ৯ এপ্রিল চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে, এডভোকেট গোলম মোস্তফা মেমোরিয়াল সাউথ এশিয়ান ক্লাব চ্যাম্পিয়নশীপে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে সাউথ এশিযার ছয় দেশের লিগ চ্যাম্পিয়ন ক্লাব।

ভারতের বেঙ্গল ক্লাব, ভুটানের থিম্পু টিটি ক্লাব, নেপালের হুয়াই টিটি ক্লাব, মালদ্বীপের মলদোভিয়ান ক্লাব, শ্রীলংকার সাউদারন ক্লাব ও বাংলাদেশের লিগ চ্যাম্পিয়ন পাললিক গ্রুপ টিটি ক্লাব প্রথমবারের মত আয়োজিত আসরে অংশ নেবে। আগামীকালের মধ্যেই দলগুলো চট্টগ্রামে পৌছবে। ভিসা জটিলতা এবং শীর্ষ খেলোয়াড়রা কমনওয়েলথ গেমসে অংশ নেয়ার পাকিস্তানের চ্যাম্পিয়ন দল আসছেনা।

আজ বুধবার শহীদ তাজউদ্দিন ইনডোর স্টেডিয়ামে প্রতিযোাগিতা উপলক্ষে সংবাদ সম্মেলনে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন টিটি ফেডারেশনের সাধারণ সম্পাদক খন্দকার হাসান মুনীর। অন্যানের মধ্যে উপস্থিাত ছিলেন ফেডারেশনের সহ সভাপতি জাহাংগীর আলম ও মুনীরা মোর্শেদ হেলেন, পৃষ্ঠপোষক এডভোকেট গোলাম মোস্তফা মোমোরিয়াল ট্রাস্টের ভাইস চেয়ারম্যান ফারহানা রহমান ও সচিব আজম চৌধুরী।

খেলা হবে রবিন লিগ পদ্ধতিতে। আগামী শনিবার চ্যাম্পিয়নশীপের উদ্ধোধন করবেন চট্টগ্রামের সিটি মেয়র আজম নাসির উদ্দিন। সোমবার সমাপনী দিনে প্রধান অতিথি থাকবেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD