ব্যর্থ সুরাইয়া ব্যর্থতা কুস্তিতেও

ব্যর্থ সুরাইয়া ব্যর্থতা কুস্তিতেও

গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসের নারীদের শ্যূটিংয়ে ৫০ মিটার রাইফেল প্রোন ইভেন্টে পারলেন না সুরাইয়া আক্তার। এই প্রতিযোগিতায় আব্দুল্লাহ হেল বাকি ও শাকিল আহমেদ বাংলাদেশকে রূপার পদক এনে দিলেও অন্য শ্যূটাররা ব্যর্থ হন। গতকাল বুধবার পুরুষদের ৫০ মিটার পিস্তল ইভেন্টে শাকিল সাফল্য পেলেও আজ বৃহস্পতিবার মহিলাদের ৫০ মিটার রাইফেল প্রোন ইভেন্টে জ্বলে উঠতে পারলেন না সুরাইয়া আক্তার। তিনি ২০ প্রতিযোগীর মধ্যে ১৪তম হন। এই ইভেন্টে লাল-সবুজদের পক্ষে খেলা আরেক শ্যূটার শারমিন শিল্পার জায়গা হয় ১৭তম স্থানে।

গত ৮ এপ্রিল আব্দুল্লাহ হেল বাকি ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে খেলতে নেমে স্বর্ণ জয়ের খুব কাছ থেকে ফিরে আসলেও কমনওয়েলথ গেমসে এ ইভেন্টে টানা দ্বিতীয় রৌপ্যপদক জিতে দেশের মান বাড়ান। গেমসের আগের আসরে গ্লাসগোতেও বাকি তার প্রিয় এই ইভেন্টে রূপা জিতেছিলেন। গোল্ড কোস্টে বাকির সাফল্যে উজ্জীবিত ছিলেন বাংলাদেশ দলের শ্যূটাররা। তার রূপা জয়ের চারদিনের মাথায় আরেকটি রৌপ্যপদক বাংলাদেশের ঝুলিতে জমা পড়ে। আর এটা ৫০ মিটার পিস্তল ইভেন্ট থেকে এনে দিলেন তরুণ শ্যূটার শাকিল। পরপর দু’টি সাফল্য পেয়ে আকাশে উড়তে থাকা বাংলাদেশ শ্যূটিং দলের সবারই ধারনা জন্মে মেয়েদের ৫০ মিটার রাইফেল প্রোনেও কিছু একটা করে দেখাবেন সুরাইয়া। কিন্তু না পারলেন না তিনি, ব্যর্থ হন শারমিনও। আজ ব্রিসবেনের বেলমন্ট শ্যূটিং সেন্টারের রেঞ্জে নিজ ইভেন্টে খেলতে নেমে সুরাইয়া স্কোর করেন ৬০৪.৩ পয়েন্ট। আর শারমিন ৫৯৯.২। ফলে দু’জনকেই ছিটকে পরতে হয় গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমস থেকে। ৬২১.০ পয়েন্ট করে এ ইভেন্টে স্বর্ণ জেতেন সিঙ্গাপুরের মার্টিনা লিন্ডসে। তিনি গেমস রেকর্ড গড়েন। ৬১৮.৯ পয়েন্ট নিয়ে রূপা জিতেন ভারতের তেজস্বনী শ্রাবন্ত। এবং ৬১৪.১ পয়েন্ট পেয়ে ব্রোঞ্জপদক পান স্কটল্যান্ডের শ্যুটার সিয়োনাইড মেসিনটো।

এদিকে শ্যূটিং ডিসিপ্লিনে আগামীকাল শুক্রবার বাংলাদেশের সুরাইয়া আক্তার ও শারমিন শিল্পা ফের রেঞ্জে নামবেন। তারা ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে খেলবেন।

অন্যদিকে গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে বাংলাদেশের কুস্তি খেলা আজই শুরু হয়েছে। দেশ সেরা পুরুষ কুস্তিগীর আলী আমজাদ ফ্রি-স্টাইল ৭৪ কেজি ওজনশ্রেণীর প্রথম রাউন্ড টপকালেও দ্বিতীয় রাউন্ডে এসে ধরাশায়ি হন। কারারা স্পোর্টস এরিনায় আলী আমজাদ খেলেন কিরিবাতি’র লোয়াবো টিটু’র বিপক্ষে। রিংয়ে নেমে আমজাদ সরাসরি কোন পয়েন্ট না পেলেও ১০ টেকনিক্যাল পয়েন্ট তুলে নেন। লোয়াবো কোন টেকনিক্যাল পয়েন্টই পাননি। ফলে জয় পেয়ে দ্বিতীয় রাউন্ডে খেলার সুযোগ পান আমজাদ। দ্বিতীয় রাউন্ডে এসে সেই হতাশাই দেখতে হয় বাংলাদেশ দলকে। খেলতে নেমে আমজাদ দাঁড়াতেই পারেননি নাইজেরিয়ান কুস্তিগীর এবিমিয়েন ফাগে আসিজিকার্ডের সামনে। লড়াইয়ে সরাসরি ধরাশায়ি হয়ে গেমস থেকে ছিটকে পড়েন আমজাদ। আগামীকাল শুক্রবার কারারা স্পোর্টস এরিনায় বাংলাদেশের সেরা নারী কুস্তিগীর শিরিন সুলতানা খেলবেন মহিলাদের ফ্রি-স্টাইল ৬৮ কেজি ওজনশ্রেণীতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD