গ্রুপ সেরার টার্গেট বাংলাদেশের

গ্রুপ সেরার টার্গেট বাংলাদেশের

বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপে গত শনিবার জয় দিয়ে শুরু করেছিল বাংলাদেশ। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শক্তিশালী নেপালকে ৩-১ সেটে উড়িয়ে দিয়েছে হরষিত-কায়সাররা। আজ সোমবার গ্রুপ পর্বে দ্বিতীয় ম্যাচ বাংলাদেশের। প্রতিপক্ষ মালদ্বীপ। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বিকেল পাচটায় দু’দলের ম্যাচ শুরু হবে। এ ম্যাচ জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রাখবে বাংলাদেশ।

মালদ্বীপের বিপক্ষে জয় ভিন্ন কিছুই ভাবছে না স্বাগতিকরা। নেপালকে হারানোর পর জয়ের ক্ষুধা আরো বেড়ে গেছে আলীপোর শিষ্যদের। মালদ্বীপের বিপক্ষে ম্যাচ সামনে রেখে রবিবার হালকা অনুশীলন করেছেন হরষিৎরা। মূলত রিকোভারি অনুশীলন ছিল। মালদ্বীপের বিপক্ষে ম্যাচ সামনে রেখে অধিনায়ক হরষিৎ বিশ্বাস বলেন, মালদ্বীপের বিপক্ষে জয় ভিন্ন আমরা কিছুই ভাবছি না। গতবার এই আসরেই মালদ্বীপকে আমরা হারিয়েছিলাম। ৩-০ সেটে হেরেছিল তারা। এবারো আমাদের লক্ষ্য তাদের কোনো সুযোগ না দিয়ে ম্যাচ জেতা।

গ্রুপ সেরায় চোখ বাংলাদেশের। মালদ্বীপকে আজ সোমবার হারাতে পারলে সেই লক্ষ্য পূরণ হবে। এ বিষয়ে হরষিত বলেন, নেপালের চেয়ে মালদ্বীপ অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ। তবে বড় টুর্নামেন্টে অনেক কিছুই হতে পারে। তাই আমরা কোনো দলকেই হালকাভাবে নিচ্ছি না। কোচের নির্দেশনা মেনে খেলতে পারলে ম্যাচ জেতা খুবই সম্ভব। আর এটা করতে পারলে গ্রুপ সেরাও হতে পারবো। ফেডারেশন কর্তারাও আমাদের নানাভাবে উদ্দীপিত করছেন। নেপালকে হারানোর পর দলের প্রত্যেকেই ১০ হাজার টাকা করে অর্থ পুরস্কার পেয়েছি। এই উৎসাহ, অনুপ্রেরণা আমাদের মালদ্বীপের বিপক্ষে ভালো খেলতে সহায়তা করবে।

গত আসরের বাংলাদেশের অন্যতম ভরসার প্রতীক ছিলেন হাই অ্যাটাকার সাঈদ আল জাবির। ফাইনালে পেয়েছিলেন সেরা খেলোয়াড়ের পুরস্কার। একই সঙ্গে দলের অধিনায়কও ছিলেন। এবারের আসরে অবশ্য অসুস্থতার কারণে খেলতে পারছেন না। তার জায়গায় নেয়া হয়েছে অভিজ্ঞ কায়সার হামিদকে। মালদ্বীপ ম্যাচ প্রসঙ্গে কায়সার বলেন, জাবির নিঃসেন্দেহে আমাদের দলের সেরা খেলোয়াড়। অসুস্থতার কারণে সে খেলতে পারছে না। এবার আমাকে তার জায়গায় নেয়া হয়েছে। গতবারও আমি দলে ছিলাম। তবে স্ট্যান্ড বাই হিসেবে। এবার মূল দলের হয়ে নেপালের ম্যাচে খেলেছি। দল আমার কাছে যেটা চাইছে সেটার পুরোপুরি দেয়ার চেষ্টা করছি। আশাকরি মালদ্বীপের বিপক্ষে ম্যাচেও কোচের প্রত্যাশা পূরণ করতে পারব।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলে রোববার বাংলাদেশের কোনো ম্যাচ ছিল না। তবে গ্রুপ বি’ তে থাকা কিরগিজস্তান ও তুর্কমেনিস্তানের ম্যাচ ছিল। কিরগিজস্তান গত আসরের ফাইনালিস্ট। ফাইনালে বাংলাদেশের কাছে হেরে রানার্সআপ হয়েছিল। সেই রানার্স আপ দলই এবার হার দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে। তুর্কমেনিস্তানের কাছে ৩-০ সেটে হেরেছে দলটি। তুর্কমেনিস্তান টুর্নামেন্টে সবচেয়ে শক্তিশালী দল এবং এশিয়ান সেন্ট্রাল জোন ভলিবলের সাবেক চ্যাম্পিয়নও। এই দলটি গত বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলে অবশ্য অংশ নেয়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD