সাউথ এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশীপ

সাউথ এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশীপ

আগামী শনিবার থেকে বিকেএসপিতে শুরু হবে তৃতীয় সাউথ এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশীপ। ২০০৬ সালে বিকেএসপিতে প্রথম আসর শুরুর পর ২০০৮ সালে দ্বিতীয় আসর বসে ভারতের জামসেদপুৃরে। পরবর্তী ১০ বছর আসর মাঠে গড়ায়নি।

আজ বৃহস্পতিবার বিওএ ভবনের ডাচ-বাংলা অডিটরিয়ামে প্রতিযোগিতা উপলক্ষে সংবাদ সম্মেলনে বিভিন্ন তথ্য উপস্থাপন করেন বাংলাদেশ আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিবউদ্দিন আহমেদ চপল। সংবাদ সম্মেলনে অন্যানের মধ্যে পৃষ্ঠপোষক বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামসুর রহমান, ফেডারেশনের সহ-সভাপতি আনিসুর রহমান দীপু ও সদস্য রফিকুল ইসলাম টিপু উপস্থিত ছিলেন।

আসরে ইতিমধ্যে ভারত. নেপাল, শ্রীলংকা ও স্বাগতিক বাংলাদেশের দুটি দলের অংশগ্রহন নিশ্চিত হয়েছে। ভিসা জটিলতা শেষ হলে আগামীকাল শুক্রবার পাকিস্তান দল এসে শনিবার প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। অপরদিকে আরচ্যারিতে সফল দেশ হলেও ভুটান অংশ নিচ্ছেনা, সেদেশের সরকারী পর্যায়ে বিধি নিষেধের কারনে।

প্রতিযোগিতা হবে রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনে (পুরুষ ও মহিলা)। পাচ ইভেন্টে- পুরুষ একক ও দলীয়, মহিলা একক ও দলীয় এবং মিশ্র দ্বৈত। প্রতিযোগীরা লড়বেন ১০টি করে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদকের জন্য। বাংলাদেশের কোন প্রতিযোগী দক্ষিন এশীয় পর্যায়ে স্বর্ণ পদক না পেলেও এবার একাধিক ইভেন্টে স্বর্ণ জয়ে আশাবাদী ফেডারেশনের সাধারণ সম্পাদক। ফেডারেশনের জার্মান কোচ ৩৫ জন শীর্ষ খেলোয়াড়দের মধ্যে থেকে দুটি দল গঠণ করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD