বাংলাদেশ দলের শিরোপা লড়াই আজ

বাংলাদেশ দলের শিরোপা লড়াই আজ

ওমান থেকে এস এম আশরাফ

ওমানের বিপক্ষে ম্যাচকে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছে বাংলাদেশ। এশিয়ান গেমস হকির বাছাইপর্বের ফাইনালকে সামনে রেখে এমনটাই বললেন দলের খেলোয়াড়রা। আজ শনিবার মাসকাটের সুলতান কাবুজ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সোয়া দশটায় স্বাগতিকদের মুখোমুখি হবে বাংলাদেশ।

চলছে চুলচেরা বিশ্লেষণ, ঠিক কি করলে থামানো যাবে ওমানকে, কি করলে ধরে রাখা যাবে বাছাইপর্বে এশিয়ান শ্রেষ্ঠত্ব- টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। তবে ওমান খেলছে ঘরের মাঠে। যাদের বিপক্ষে ঢাকায় ওয়ার্ল্ড হকি লিগের শেষ সাক্ষাতে ২০১৭ সালে হারতে হয়েছিলো জিমি-চয়নদের। এক অর্থে ম্যাচটি তাই প্রতিশোধেরও।

অধিনাযক রাসেল মাহমুদ জিমি অবশ্য বিষয়টাকে প্রতিশোধের মিশন হিসেবে দেখছেন না। বললেন, আমরা আমাদের মতোই খেলতে চাই। এবং জিততে চাই। এটাকে কোনোভাবেই আমরা প্রতিশোধের মিশন হিসেবে দেখছিনা। ‌ওরা‌ও খুব ভালো দল। তাছাড়া নিজেদের মাঠ-সমর্থকদের সামনে তো সুবিধা পাবেই। তবে আমরা স্বাভাবিক নৈপুন্য দেখিয়েই জয চাই। আমাদের চ্যাম্পিয়নশীপ ধরে রাখতে চাই।

এই টুর্নামেন্টের পরিসংখ্যান বিশ্লেষণ করলে এগিয়ে রাখা যায় মাহবুব হারুনের দলকে। টুর্নামেন্টে সর্বোচ্চ ৩৮ গোল বাংলাদেশের স্ট্রাইকারদের। রোমান সরকার ৮ গোল নিয়ে আছেন টপ স্কোরারের তালিকায় সবার উপরে। সেখানে দলীয় আর ব্যাক্তিগত কোন বিভাগেই সেরা চারে নেই ওমান। দলের স্ট্রাইকার জুবায়ের হাসান নিলয় জানান, নিজ দেশে ‌ওমানকে কখনোই ছোট করে ভাবার কিছু নেই। তবে আমাদের দল‌ও আছে দারুণ ছন্দে। ফাইনাল জয়ে শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচটি আমাদের জন্য ানুপ্রেরণা হতে পারে। পিছিয়ে থেকে যেভাবে আমরা জিতেছি- সে রকম খেলা দিযেই ফাইনাল জিততে চাইছি আমরা।

তবু ভয়টা নিজেদের সেরাটা দিতে না পারার ব্যর্থতা নিয়ে। বিশেষ করে পেনাল্টি কর্ণারে গোল না পাওয়া। ফাইনালের আগে তাই আলাদাভাবে কাজ হলো পিসি থেকে কি করে গোল আদায় করা যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD