টানা দ্বিতীয় জয় গাজী গ্রুপের

টানা দ্বিতীয় জয় গাজী গ্রুপের

অধিনায়ক ‌ও ওপেনার জহিরুল ইসলামের সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। আজ শনিবার নবম রাউন্ডের ম্যাচে গাজী ৭ উইকেটে হারিয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে। এই জয়ে নয় খেলায় চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে উঠে এলো গাজী। সমান ম্যাচে আট পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানেই থাকলো প্রাইম ব্যাংক।

সাভারের বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে প্রথমে প্রাইম ব্যাংককে ব্যাটিংয়ের আমন্ত্রন জানায় গাজী গ্রুপ ক্রিকেটার্স। ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার মেহরাব হোসেন জুনিয়রকে হারায় প্রাইম ব্যাংক। এরপর মেহেদি মারুফের ৩২, জাকির হাসানের ৪৪ ও আল আমিনের ৩৭ রানের কল্যাণে শত রানের কোটা পাড় করে দলটি।

তবে এই তিনজনের বিদায়ের পর মিডলঅর্ডারের দুই ব্যাটসম্যান দ্রুত ফিরে গেলে ১৩৭ রানে ষষ্ঠ উইকেট হারায় প্রাইম ব্যাংক। এতে দ্রুত গুটিয়ে যাবার শংকায় পড়ে তারা। কিন্তু সেটি হতে দেননি ভারতের মারকুটে ব্যাটসম্যান ইউসুফ পাঠান।

সাত নম্বরে ব্যাট হাতে নেমে ৪টি করে চার-ছক্কায় ৬০ বলে অপরাজিত ৭২ রান করেন ইউসুফ। এছাড়া শেষদিকে দেলোয়ার হোসেনের ২৭ ও অধিনায়ক মনির হোসেনের ১৫ রানের কল্যাণে ৫০ ওভারে ৯ উইকেটে ২৫৭ রান করে প্রাইম ব্যাংক। গাজী গ্রুপের নাইম হাসান ৫৩ রানে ৪ উইকেট নেন।

জবাবে ২৫৮ রানের লক্ষ্যে শুরুটা ভালো হয়নি গাজীর। দলের স্কোরে ৬৩ রান উঠতেই ৩ উইকেট হারিয়ে বসে তারা। মেহেদি হাসান ২২, মোমিনুল হক ৪ ও শফিউল হায়াত ৬ রান করে আউট হন।

এরপর তৃতীয় উইকেটে দলের জয়ে ভিত রচনা করেন আরেক ওপেনার জহিরুল ও পাঁচ নম্বরে নামা আসিফ আহমেদ। চতুর্থ উইকেটে ১২১ রান যোগ করেন জহিরুল ও আসিফ। ৮টি চার ও ৩টি ছক্কায় ১১৩ বলে ১০৩ রান করে আহত অবসর হন জহিরুল। এরপর পাকিস্তানের ফওয়াদ আলমকে নিয়ে দলের জয় নিশ্চিত করেন আসিফ।

আসিফ ছয় বাউন্ডরি ও এক ছক্কায় ১০৫ বলে অপরাজিত ৯১ রান করেন। ফাওয়াদের ব্যাট থেকে আসে অপরাজিত ২৯ রান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD