কোচ নয় বোলিং ব্যর্থতার দায় বোলারদের

কোচ নয় বোলিং ব্যর্থতার দায় বোলারদের

কোচ নয়, বোলিং ব্যর্থতার দায়টা পুরোপুরোই নিজেদের বলে স্বীকার করলেন পেসার তাসকিন আহমেদ। মিরপুরে অনুশীলন শেষে টাইগার পেসার আরো বলেন, কোচ কোর্টনি ওয়ালশের অধীনে ব্যর্থতা থেকে বের হবারই তালিম নিচ্ছেন তারা

ইয়র্কার দিতে গিয়ে ফুলটস। স্লোয়ার দিতে গিয়ে হাফ ভলি। ফলাফল বল যাচ্ছে সীমানার বাইরে। তাতে চাপে পড়ছে দল। বোলাররা হারাচ্ছেন আত্মবিশ্বাস। সব সমস্যার সমাধানেই বোলারদের নিয়ে মিরপুরে এই বিশেষ ক্যাম্প আয়োজন করেছে বিসিবি। প্রিমিয়ার ক্রিকেটে খেলা থাকায় ১৪ পেসারের ৬ জন ছিলেন এই ক্যাম্পে। প্রত্যেককে নিয়েই আলাদাভাবে কাজ করলেন কোর্টনি ওয়ালশ।

জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ জানান, অনুশীলনে কোচ মার্ক আউট করছেন। বোলারদের অ্যাকিউরিসি আর ভেরিয়েশন নিয়ে কাজ করা হচ্ছে। তিনি জানান, আশা করি ক্যাম্পটা কাজ করবে সামনের সিরিজেও। আর আমরাও অ্যাকুরিসিকে প্রাওরিটি দিচ্ছে। ভেরিয়েশন ইয়র্কার, স্লে¬ায়ার, লেন্থ, ওয়াইড ওয়ার্কার আলাদা আলাদাভাবে কাজ করা হচ্ছে।

গত চার বছরের অভিজ্ঞতায় সবচে বড় গুরুত্বপুর্ন হচ্ছে এক্সিকিউশন। যেই কারনে একটু বেশী পরিশ্রম করতে হচ্ছে। আমরাও করছি। যেই উদ্যেগ নেয়া হয়েছে ভালো হবে বোলারদের জন্য।

যে সময়টায় সিঁড়ি বেয়ে উপরের দিকে উঠার সুযোগ ছিলো, বাজে ফর্মের খেসারত দিয়ে সে সময়টাতেই পা হড়কালেন তাসকিন। দায়টা নিজের কাঁধেই চাপালেন ৩২ ওয়ানডে খেলা পেসার। তাসকিন আহমেদ জানান, আমাদের নিজেদের স্কিলের সমস্যা ছিলো। অযথা কোচদের দোষ দিয়ে লাভ নেই। কোচরা রাইট প্ল্য¬ানিং দেন, সঠিক উপদেশও দেন। যা ঘাটতি ছিলো আমাদের বোলারদের। ওইটা আমাদেরই বের করতে হবে। নিজেদের আলাদা পরিশ্রম করতে হবে। দেখতে হবে বোলিংয়ের অ্যাকশন বা টেকনিকে কোন সমস্যা আছে কিনা।

তাসকিন আরো জানান, পেস আমার স্ট্রেন্থ, সেই সাথে ভেরিয়েশন বাড়াতে হবে, অ্যাকুরিসে বাড়াতে হবে। আমার ফিটনেসে সমস্যা ছিলো। তাই এতোদিন সেটা ঠিক মতো হয়নি। হার্ড ওয়ার্ক করছি। যেহেতু আগে প্রমান করেছি আমি পারি। সুতরাং আরো বেটার শেপে নিজেকে আনতে প্রস্ততি নিচ্ছি।

ওয়ালশের কাছ থেকে কোন বোলার কতটুকু আত্মস্থ করতে পারছেন, তার উপরই নির্ভর করছে মার্চে নিদাহাস ট্রফিতে এই পেসারদের স্কোয়াডে থাকা না থাকার সম্ভাবনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD