নতুন বছরে খেলায় মেতে ‌ওঠার অপেক্ষা

নতুন বছরে খেলায় মেতে ‌ওঠার অপেক্ষা

খেলাধুলার দর্শকরা এ বছর আনন্দে মাতবেন বছর জুড়ে। আন্তর্জাতিক ক্রিকেটে ২০১৮ সালে ব্যস্ত একটা বছর কাটাতে যাচ্ছে বাংলাদেশ। ঘরের মাটিতে আর বিদেশে অন্তত চারটি সিরিজে অংশ নেবে টাইগাররা। আর বিশ্ব ত্রীড়াঙ্গনে এ বছর নিঃসন্দেহে সবচেয়ে আলোচিত বিষয় হতে যাচ্ছে রাশিয়া বিশ্বকাপ।

ঘরের মাটিতে আগামী ১৫ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজ দিয়ে বছর শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। শ্রীলঙ্কা আর জিম্বাবুয়ের বিপক্ষে এই সিরিজে ফেবারিট স্বাগতিকরাই। ক্রিকেট পাগল টাইগার ভক্তরা তাই জমজমাট মেজাজেই শুরু করছেন ২০১৮ সাল। তবে এ বছরটি নতুনভাবে শুরু হচ্ছে, আরো একটি কারণে। ২০১১ সালের পর আবারো টেস্টে অধিনায়কত্ব করতে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

জুনে এশিয়া কাপ আবারো হতে যাচ্ছে ওয়ানডে ফরম্যাটে। ভারতের মাটিতে হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি ভেন্যু। তবে ঘরের মত বিদেশেও এখন ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ ভালো করায় টাইগার ভক্তরা ক্ষণ গুণছেন উল্লাসে মেতে ওঠার।

আগস্টে দুই টেস্ট আর তিন ওয়ানডে খেলতে অস্ট্রেলিয়া যাবে বাংলাদেশ দল। ২০০৩ সালের পর আর অজিদের মাটিতে দ্বি-পাক্ষিক সিরিজ না খেলা লাল-সবুজ পতাকাধারীরা স্বভাবতই উৎসুক এই সিরিজ নিয়ে।
ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ দিয়ে বছর শেষ হবে মাশরাফী, সাকিব, মুশফিকদের।
তবে এ বছর নিঃসন্দেহে বিশ্ব ক্রীড়াঙ্গনের সবচেয়ে আলোচিত বিষয় হবে বিশ্বকাপ ফুটবল। ইতালি, চিলি আর নেদারল্যান্ডস না থাকায় রাশিয়া বিশ্বকাপ অবশ্য জৌলুস হারিয়েছে কিছুটা। এবারের বিশ্বকাপই হতে পারে, একটি আন্তর্জাতিক ট্রফির জন্য দুর্দান্ত ফর্মে থাকা আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির আজন্ম হাহাকার ঘোচানোর সুবর্ণ সুযোগ।

সেই সাথে মেসি, রোনালদো কিংবা নেইমারদের মধ্যে ব্যক্তিগত পারফরম্যান্সে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার লড়াই তো থাকবেই।

এসব স্বত্ত্বেও মেনে নিতেই হয়, জার্মানি, ইংল্যান্ড কিংবা স্পেন বা ফ্রান্স দলে বিশ্বকাপ জেতার মত ক্যারিশম্যাটিক তারকা না থাকায় শিরোপা জয়ে এগিয়ে থাকবে ব্রাজিল আর আর্জেন্টিনাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




bangladesherkhela.com 2019
Developed by RKR BD